ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

কিউয়ি-আফগান ম্যাচের পিচ কিউরেটরের রহস্যময় মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০১, ৭ নভেম্বর ২০২১

মোহন সিং

মোহন সিং

আরব আমিরাতে অনুষ্ঠিত চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমির লড়াইয়ে মুখোমুখি নিউজিল্যান্ড-আফগানিস্তান। যে ম্যাচের উপর নির্ভর করছে এই দুটি দল ছাড়াও ভারতের ভাগ্যও। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি যখন চলছে, ঠিক তখনই এক নির্মম ঘটনার সাক্ষী হল ক্রিকেটবিশ্ব।

রোববার (৭ নভেম্বর) আবুধাবিতে নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচ চলাকালেই মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে এই মাঠেরই পিচ কিউরেটর মোহন সিংকে। শেখ জায়েদ স্টেডিয়ামের প্রধান পিচ কিউরেটর হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

ভারতীয় বংশোদ্ভূত মোহনের তৈরি করা পিচেই অনুষ্ঠিত হচ্ছে নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচটি। এর আগে ভারত-আফগানিস্তান ম্যাচেরও পিচ কিউরেটর ছিলেন তিনি।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, মোহনকে তার কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে। কিন্তু ঠিক কীভাবে তিনি মারা গেছেন, তা এখনও নিশ্চিত নয়। তবে ধারণা করা হচ্ছে, আত্মহত্যা করে থাকতে পারেন মোহন।

ভারতের মোহালিতে জন্ম নেয়া মোহন সিং ২০০৪ সালে আবুধাবি এসে কিউরেটর হিসেবে ক্যারিয়ার শুরু করেন। এর আগে পাঞ্জাব ক্রিকেট স্টেডিয়ামে চাকরি করেছেন ১০ বছর। মাঠ প্রস্তুত করা ছাড়াও কোচদের সহকারী হিসেবে কাজ করার অভিজ্ঞতাও ছিল মোহনের। বিশ্বকাপের পাশাপাশি অসংখ্য আন্তর্জাতিক ম্যাচ এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) পিচ কিউরেটরের ভূমিকায় ছিলেন তিনি।

জানা গেছে, মোহনের মৃত্যুর ঘটনাটি তদন্ত করছে স্থানীয় পুলিশ। বিশ্বকাপের মাঝপথেই পিচ কিউরেটরের এমন অস্বাভাবিক মৃত্যু রহস্যেরই সৃষ্টি করেছে কার্যত। যদিও নিউজিল্যান্ড-আফগানিস্তান ম্যাচটি নির্ধারিত সময়েই মাঠে গড়িয়েছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি