ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

ঢাকাই সিনেমায় বলিউডের নাসিরুদ্দিন শাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫০, ১৯ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৫:৫০, ১৯ ডিসেম্বর ২০২১

বলিউডের জাঁদরেল অভিনেতা নাসিরুদ্দিন শাহ ঢাকার নাট্যমঞ্চে অভিনয় করেছেন। ২০১৭ সালে তার নির্দেশিত ‌‘ইসমাত আপাকে নাম’ নাটকটি মঞ্চায়িত হয়েছিল ঢাকায়। আবারও দেশের দর্শকরা তার অভিনয় দেখার সুযোগ পেতে যাচ্ছেন।  সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার সিনেমা ‘প্রজেক্ট অমি’তে দেখা যাবে তাকে। 

এরই মধ্যে সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেতা। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির নির্মাতা অমিত আশরাফ।

সিনেমাটিতে নাসিরুদ্দিন শাহকে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে। 

এ প্রসঙ্গে অমিত আশরাফ বলেন, ‘‘সিনেমার গল্প ও চরিত্র দেখে তার বেশ পছন্দ হয়েছে। তিনি শুটিংয়েরও শিডিউল দিয়ে দিয়েছেন। নতুন বছরেই শুটিং শুরু করব। এরই মধ্যে বাকি শিল্পীদের চূড়ান্ত করা হবে। বর্তমানে শিল্পী নির্বাচনের জন্য অডিশন চলছে।’’

জানা গেছে, ‘প্রজেক্ট অমি’ সিনেমার গল্প সাজানো হয়েছে ২০৫০ সালকে ঘিরে। একজন হ্যাকার ও একজন ডিজিটাল আর্টিস্ট একটি ভার্চ্যুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স রোবট তৈরি করেন, যার নাম ‘অমি’। রোবটটি ডার্ক ওয়েবের ভার্চ্যুয়াল সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করে। এভাবেই গল্পটি এগিয়ে যাবে।

সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের কাজী প্রোডাকশনস হাউস। যুক্তরাজ্যের ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকারও যুক্ত হয়েছেন সিনেমাটির সঙ্গে।

সিনেমাটির বাংলাদেশি প্রযোজক হিমেল তারিক বলেন, ‘‘সিনেমাটির জন্য ওপেন কাস্টিংয়ের সুযোগ রয়েছে। কেউ সিনেমাটিতে অভিনয় করতে চাইলে প্রযোজনা প্রতিষ্ঠান অথবা প্রধান সহকারী পরিচালক শেখ আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলেই হবে।’’

নির্মাতা অমিত আশরাফ এর আগে ‘উধাও’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছিলেন। এ ছাড়া তিনি ‘কালি’ নামে একটি ওয়েব সিরিজও বানিয়েছিলেন।

এমএম/এসবি


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি