ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আর্নল্ড শোয়ার্জনেগারের বিবাহ বিচ্ছেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৮, ৩০ ডিসেম্বর ২০২১

২৫ বছরের সম্পর্ক শেষ হয়ে গিয়েছিল আগেই। এক দশক ধরে আলাদা থাকছিলেন আর্নল্ড শোয়ার্জনেগার ও মারিয়া শ্রিভার। অবশেষে বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করলেন তারা।

প্রায় ১০ বছর ধরে আলাদা থাকার পর এবার সরকারিভাবে বিবাহ বিচ্ছেদের কথা ঘোষণা করলেন হলিউড তারকা আর্নল্ড শোয়ার্জনেগার ও সাহিত্যিক মারিয়া শ্রিভার।

১৯৮৬ সালে মারিয়া শ্রিভারের সঙ্গে বিয়ে হয় আর্নল্ড শোয়ার্জনেগারের। ১৯৭৭ সালে একটি টেনিসের ইভেন্টে তাদের আলাপ হয়। ৯ বছর পর তারা বিয়ে করেন।

১৯৮৯ থেকে ১৯৯৭ সালের মধ্যে তাদের চার সন্তান ক্যাথারিন শোয়ার্জনেগার, ক্রিস্টিনা শোয়ার্জনেগার, প্যাট্রিক শোয়ার্জনেগার ও ক্রিস্টোফার শোয়ার্জনেগারের জন্ম হয়।

২০০৩ থেকে ২০১১ পর্যন্ত যখন দু’বার ক্যালিফোর্নিয়ার গভর্নর ছিলেন আর্নল্ড শোয়ার্জনেগার, সেই সময়ও তার সঙ্গে মারিয়া শ্রিভারের সম্পর্ক ভাল ছিল। কিন্তু ‘দ্য টার্মিনেটর’-খ্যাত অভিনেতা প্রকাশ্যে বিবাহ-বহির্ভূত সম্পর্কের কথা স্বীকার করে নেওয়ার পরেই স্ত্রীর সঙ্গে সম্পর্কে চিড় ধরে।

২০১১ সালের মে মাসে জানা যায়, আর্নল্ড শোয়ার্জনেগারের সঙ্গে ১৯৯৭ সালে তাদের বাড়ির পরিচারিকা মাইলড্রেড প্যাটি বাইনার বিবাহ-বহির্ভূত সম্পর্ক গড়ে উঠেছিল। তাদের একটি সন্তানেরও জন্ম হয়। সেই সন্তানের নাম জোশেফ বাইনা।

এরপরেই আলাদা থাকতে শুরু করেন মারিয়া শ্রিভার। এবার তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে গেল।

আলাদা থাকা শুরু করার সময় এক বিবৃতিতে নিজের বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা স্বীকার করে নিয়ে আর্নল্ড শোয়ার্জনেগার জানিয়েছিলেন, ‘আমার বন্ধুবান্ধব ও পরিবারের লোকজনের রাগ, হতাশা বুঝতে পারছি। আমার কোনও সাফাই বা অজুহাতই দেওয়ার নেই। আমি সবাইকে যে আঘাত করেছি, তার সব দায়ই নিচ্ছি। আমি মারিয়া, সন্তানদের কাছে এবং পরিবারের কাছে ক্ষমা চেয়ে নিয়েছি। আমি সত্যিই দুঃখিত।’

মারিয়া শ্রিভার এক বিবৃতিতে জানিয়েছিলেন, ‘এটা আমার কাছে হৃদয়বিদারক ও কষ্টের মুহূর্ত। একজন মা হিসেবে আমি সন্তানদের কথা ভেবে উদ্বিগ্ন।’

সে বছরের জুলাইয়েই বিবাহ বিচ্ছেদের আবেদন করেন মারিয়া। তিনি আর্নল্ড শোয়ার্জনেগার কাছ থেকে খোরপোশও দাবি করেন। এতদিন পর তাদের সরকারিভাবে বিচ্ছেদ হল।

সূত্র: এবিপি আনন্দ অনলাইন

এসবি/ 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি