ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চলচ্চিত্র শিল্পী সমিতির চেয়ারে বসলেন কাঞ্চন-নিপুণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০২, ৭ ফেব্রুয়ারি ২০২২

অনেক নাটকীয়তার পর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির চেয়ারে বসলেন নব নির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন ও আপিল বোর্ডের রায়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাধারণ সম্পাদক নিপুণ। রোববার সন্ধ্যায় শপথগ্রহণ অনুষ্ঠান শেষে সমিতির কার্যালয়ে কাঞ্চন-নিপুণকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন মিশা সওদাগর। এরপর তারা নির্ধারিত আসন গ্রহণ করেন এবং হাস্যোজ্জ্বল মুখে ক্যামেরাবন্দি হন।
 
প্রথমে ইলিয়াস কাঞ্চনকে শপথবাক্য পাঠ করান প্রাক্তন সভাপতি মিশা সওদাগর। এরপর অন্যান্য পদে বিজয়ীদের শপথ পাঠ করান সভাপতি কাঞ্চন।

তবে এতে আসেননি বিদায়ী সাধারণ সম্পাদক জায়েদ খান। মূলত আপিল বিভাগ ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে এই পদটির চূড়ান্ত হয়। যেখানে প্রার্থিতা বাতিল হয় জায়েদের। জয়ী হন নিপুণ। তাই শপথ অনুষ্ঠানে আগের প্যানেলের মিশার উপস্থিতি বাড়তি আকর্ষণ হয়ে ছিল।

তবে নিপুণের এই বিজয়কে মেনে নিতে নারাজ জায়েদ খান। তিনি উল্টো দাবি করেছেন, আপিল বোর্ডই অবৈধ। তাই তিনি আইনি ব্যবস্থা নেবেন। এমনকি শপথগ্রহণ অনুষ্ঠানেও আসেননি গত দুই মেয়াদের এই সাধারণ সম্পাদক। 
 
উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। এর প্রাথমিক ফলাফলে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জায়েদ খান। তবে পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগটি তোলেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নায়িকা নিপুণ। 

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি