ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

ঋতুপর্ণা কী বলছেন টালিউডের স্বজনপোষণ নিয়ে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৩, ৭ এপ্রিল ২০২২

অভিষেক চট্টোপাধ্যায়ের মৃত্যুর পর থেকে বিতর্কের কেন্দ্রবিন্দুতে প্রসেনজিত চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত।

প্রয়াত অভিনেতা নাম না করেও বলেছেন, টালিউডের ‘দাদা’ ও ‘দিদি’র নোংরা রাজনীতির শিকার হয়েছেন তিনি।

শ্রীলেখা মিত্র সরাসরি নাম করে বলেছেন, টালিউডের স্বজনপোষনের রানি ঋতুপর্ণা সেনগুপ্ত।

প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটির জন্যই কাজ হারিয়েছেন তিনি। এমন অভিযোগের আঙুল বহু উঠেছে ঋতুপর্ণা সেনগুপ্তর দিকে।

চলতি বছরের শুরুতেই নেপোটিজম বিতর্ক নিয়ে মুখ খুলেছিলেন ঋতুপর্ণা। স্ট্রেট ব্যাটে উত্তর দিয়েছিলেন তার বিরুদ্ধে ওঠা অভিযোগের। 

কেন স্বজনপোষণের জন্য তার দিকে আঙুল উঠবে? হয়রান অভিনেত্রী। তিনি বলেন, টালিউডে আজ যে জায়গায় তিনি রয়েছেন তা একান্তভাবেই নিজের পরিশ্রমের জোরে। ঋতুপর্ণা বলেন, ‘আমার পরিবারের এর আগে কেউ এই ইন্ডাস্ট্রিতে ছিল না। আমার কোনও ফিল্মি ব্যাকগ্রাউন্ড নেই। আমার প্রতিটা কাজ বলে দিয়েছে পরের কাজটার কথা। আগের কাজ সাফল্য পেয়েছে বলেই প্রযোজক পরের ছবিতে আমাকে নিয়েছেন’। 

ঋতুপর্ণা যোগ করেন, ‘আমার ক্ষেত্রে স্বজনপোষণ কথাটা আসে না’। তবে তিনি যোগ করেন, ‘আমি এই খেলায় থাকলে, আমাকেও খেলতে হবে। কখনও উঠেছি, কখনও পড়েছি…. তবে আমি বিশ্বাস করি খেলায় হার-জিত আছে। আমি নিজের যোগ্যতায় লড়াই করব।… আমাকে সারা দেশ থেকে ডেকে নিয়ে গেছে পরিচালক-প্রযোজকরা। আমি শুধু বাংলায় নয়, বহু ভাষার ছবিতে কাজ করেছি’। 

টালিউড কুইন হলেও বলিউডের এ-লিস্টার নায়িকা হতে উঠতে পারেননি ঋতুপর্ণা। সেই নিয়েও কোনও আফসোস নেই তার। তিনি অকপটে স্বীকার করেন, ‘বলিউডের প্রথম সারির নায়িকা হয়ে উঠতে পারেনি। কিন্তু এটাও ঠিক আমি বাংলাকেই বেশি সময় দিয়েছি। আমি কোনওদিন খুব জোরালোভাবে হিন্দি ছবিতে কাজ করবার চেষ্টা করিনি। তাছাড়া ছেলে-মেয়েরা তখন বড় হচ্ছে, আমার পক্ষে সম্ভবপরও ছিল না’। 

সূত্র: হিন্দুস্তান টাইমস
এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি