ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নায়ক জিৎ-এর অজানা কথা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৪, ১ মে ২০২২

জিৎ

জিৎ

টলিউডের নায়ক জিৎ স্বপ্ন দেখতে সবচেয়ে বেশি ভালবাসেন? জীবন কি তার চোখে সবসময়েই ‘লার্জার দ্যান লাইফ’? সঠিক উত্তরটি নায়কেরও জানা নেই। কিন্তু সুপারস্টার জিৎ জানেন, বড় মাপের সিনেমাতেই তাকে বেশি মানায়। বিনোদন দুনিয়া যাকে ‘মাসালা সিনেমা’ বলে। 

পর্দার রোমান্স, গল্প, নাচ-গান, অ্যাকশন দর্শককে এক রঙিন জগতে পৌঁছে দেয়। অভিনয় করতে করতেই তিনি অনুভব করেন, এই ধরনের সিনেমার আকর্ষণ, জৌলুসটাই আলাদা। তাই এই ধরনের সিনেমাতে কাজ করতেই জিৎ বেশি ভালবাসেন। কল্পনায় ভাসিয়ে নিয়ে যেতে ভালবাসেন দর্শকদেরও। 

জিৎ-এর আরও উপলব্ধি, পশ্চিমবঙ্গের দর্শকও এই ধরনের সিনেমা দেখতেই বেশি পছন্দ করেন। তবে তার আফসোস! বিগত কয়েক বছর ধরে এই ধরনের সিনেমা তৈরিতে বেশ কিছুটা পিছিয়েই গিয়েছিল বিনোদন দুনিয়া।

এই প্রথম নিজের পছন্দ-অপছন্দ নিয়ে এতটা অকপট হলেন জিৎ। শনিবার কলকাতার একটি মিডিয়ার ফেসবুক এবং ইউটিউবের লাইভ শো-তে জিৎ সংবাদমাধ্যমের প্রতি হাল্কা অনুযোগও এড়িয়ে যাননি। 

তার বক্তব্য, সংবাদমাধ্যমও যেন খানিকটা মুখ ফিরিয়েই ছিল এই ধরনের সিনেমার প্রচারণায়। পাশাপাশি জিৎ জানিয়েছেন, তার নতুন সিনেমা ‘রাবণ’-এর ক্ষেত্রে সেটা হয়নি। তাই মুক্তির প্রথম দিন থেকেই ভালো ফল করছে সিনেমাটি। আর এই ধরনের সিনেমা থেকেই সাধারণত লাভের মুখ দেখে ইন্ডাস্ট্রি। প্রযোজক, পরিবেশক, হল মালিক থেকে শুরু করে অভিনেতা, কলা-কুশলী সবারই লাভ হয়। 

জিৎ-এর প্রশ্ন, ‘পশ্চিমবঙ্গ থেকে কেন এই ধরনের ছবির মুক্তি গোটা ভারতে সাড়া ফেলবে না?’

তবে জিৎ কিন্তু অন্য ধারার সিনেমাতেও অভিনয় করেছেন। নিজেকে ভাঙতে ভালবাসেন তিনি। তাই তাকে দেখা গেছে ‘কৃষ্ণকান্তের উইল’, ‘বাচ্চা শ্বশুর’, ‘অসুর’, ‘শুরু থেকে শেষ’-এর মতো ভিন্ন ধারার সিনেমাতেও। সেখানেও নায়ক জিৎ নিজের প্রতিভার জোরেই প্রশংসিত। সেই সব সিনেমাও বাণিজ্যিক দিক থেকে সফল হয়।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি