ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

হাইতিতে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৪১৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১১, ১৭ আগস্ট ২০২১

ধ্বংসস্তূপের সামনে দাঁড়িয়ে এক দম্পতি

ধ্বংসস্তূপের সামনে দাঁড়িয়ে এক দম্পতি

ক্যারিবীয় দ্বীপ রাষ্ট্র হাইতিতে গত শনিবার আঘাত হানা ৭.২ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪১৯ জন। এছাড়া আহতাবস্থায় চিকিৎসাধীন রয়েছে প্রায় ৭ হাজার মানুষ। আজ মঙ্গলবার দেশটির জাতীয় নিরাপত্তা সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আনাদোলু।

গতমাসে প্রেসিডেন্ট হত্যাকাণ্ডের পর রাজনৈতিক টানাপোড়েনের মধ্যেই নতুন করে এই প্রাকৃতিক দুর্যোগের মুখে পড়লো দরিদ্র দেশটি। 

খবরে বলা হয়েছে, দেশটির দক্ষিণ-পশ্চিম উপদ্বীপের অন্যান্য শহরগুলোর মতো লি কায়ে শহরের বেশিরভাগ মানুষ পরবর্তী ভূকম্পনের আতঙ্কের মধ্যে তাদের বাড়ির বাইরে রাত কাটিয়েছে। রাস্তায় ভবন ও বাড়িঘরের ধ্বংসস্তুপ সরানোর ভারী সরঞ্জামের শব্দে নাকাল অবস্থা, সেইসাথে নিখোঁজদের সন্ধানে চলছে প্রাণপণ অভিযান। 

কর্তৃপক্ষ বলেছে, রাজধানী পোর্ট-অ-প্রিন্স থেকে প্রায় ১০০ মাইল পশ্চিমে শনিবারের ভূমিকম্পে এখন পর্যন্ত অন্তত ১,৪১৯ জনের মৃত্যু হয়েছে। ২০১০ সালে এই এলাকায় ভূমিকম্পে ২ লাখের বেশী লোকের মৃত্যু হয়।

শনিবারের এই ভয়াবহ ভূমিকম্পে ১৩ হাজার ৬০০ ভবন বিধ্বস্ত হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ১৩ হাজার ৭০০ ভবন এবং ৬ হাজার ৯০০ লোক আহত হয়েছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি