ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

রুশ সেনাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিল দম্পতি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৮, ১১ মার্চ ২০২২ | আপডেট: ১৬:৫১, ১১ মার্চ ২০২২

রুশ সেনাদের বাধা দিচ্ছেন দম্পতি। ছবি টুইটার।

রুশ সেনাদের বাধা দিচ্ছেন দম্পতি। ছবি টুইটার।

ইউক্রেনের বাড়ি বাড়ি ঢুকে রুশ সেনারা তল্লাশি চালাচ্ছে। তেমনই বন্দরশহর ওডেশার পার্শ্ববর্তী মাইকোলায়িভ প্রদেশের ভোজেনসেনস্ক গ্রামে ইউক্রেনীয় সেনাদের খোঁজে তল্লাশি চালাতে গিয়েছিলেন তারা। প্রায় ৭ ফুট গেট ভেঙে বাড়িতে ঢুকতেই এক দম্পতির বাধার মুখে পড়েন চার রুশ সেনা।

ইউক্রেনে রাশিয়ার হামলার তালিকায় সম্প্রতি জুড়েছে মাইকোলায়িভ প্রদেশের নাম। ইউক্রেনের ন্যাশনাল নিউজ এজেন্সি-র দাবি, মাইকোলায়িভে বিএম-২১ গ্র্যাড এবং বিএম-২৭ উরাগান রকেট দিয়ে হামলা চালাচ্ছে রাশিয়া।

ওই প্রদেশেরই ভোজেনসেনস্ক গ্রামের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে হেঁটে এসে চার রুশ সেনা একটি বাড়ির সামনে দাঁড়ালেন। উঁকিঝুঁকি মারছিলেন। তার পর লোহার গেট খোলার চেষ্টা করেন তাদের মধ্যে এক জন। গেট ভিতর থেকে বন্ধ থাকায় গুলি করে তা ভেঙে ফেলেন। তার পর তাদের মধ্যে তিন জন ভিতরে ঢোকেন। এক জন গেটের বাইরে পাহারা দিচ্ছিলেন।

বিশাল বড় চত্বরে ছড়িয়ে থাকা বাড়ির একটি ঘরের দরজা খুলে ভিতরে উঁকিঝুঁকি মারতে শুরু করেন। এই কাজ যখন তারা করছিলেন বাইরে আগন্তুকদের আওয়াজ পেয়ে অন্য একটি ঘর থেকে বেরিয়ে আসেন ওই বাড়ির মালিক। 

তিনি দেখেন তিন রুশ সেনা বাড়িতে ঢুকে তল্লাশি চালাচ্ছে। অনুপ্রবেশকারীদের হটাতে তেড়ে যান তিনি। বাড়ির মালিককে দেখে রুশ সেনারা বন্দুক উঁচিয়ে ধমকাতে শুরু করেন। কিন্তু তিনি সেনাদের বন্দুকের নলের সামনে দাঁড়িয়ে তাদের বাড়ি থেকে চলে যাওয়ার জন্য পাল্টা ধমকি দেন।

ওই ব্যক্তির সঙ্গে যখন রুশ সেনাদের বাদানুবাদ চলছে, সেই সময় এগিয়ে আসেন তার স্ত্রী। তিনিও স্বামীর পাশে দাঁড়িয়ে রুশ সেনাদের বিরুদ্ধে সরব হন। দম্পতির প্রতিবাদের মুখে পড়ে এক রুশ সেনা শূন্যে গুলি ছুড়ে তাদের ভয় দেখানোর চেষ্টা করেন। কিন্তু তাতে লাভ হয়নি। 

দম্পতি তাদের পাল্টা হুমকির সুরে বলেন, ‘বন্দুকের ভয় দেখিয়ে লাভ নেই। তোমরা বিশ্বাসঘাতকের দল।’ এর পর রুশ সেনাদের রীতিমতো ধাক্কা দিয়ে বাড়ি থেকে বার করে দেন দম্পতি।

এসি
 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি