ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফিলিপাইনে ঝড়ে নিহত বেড়ে ১৬৭, নিখোঁজ ১১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৩, ১৬ এপ্রিল ২০২২

ফিলিপাইনে গ্রীষ্মমন্ডলীয় ঝড় মেগির প্রভাবে সৃষ্ট ভূমিধস ও বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৭ জনে দাঁড়িয়েছে, ১১০ জন নিখোঁজ রয়েছে। শনিবার দেশটির সরকার এ তথ্য জানিয়েছে।

ফিলিপিন্স ন্যাশনাল ডিজাস্টার রিস্ক রিডাকশন অ্যান্ড ম্যানেজমেন্ট কাউন্সিল জানিয়েছে, মধ্য ফিলিপাইনে ১৬৪ জন এবং দক্ষিণ ফিলিপাইনে ৩ জন মারা গেছে। এজেন্সিটি আরো জানিয়েছে, মধ্য ফিলিপাইনে আরও ১১০ জন নিখোঁজ রয়েছে। খবর সিহুয়ার।

ঘূর্ণিঝড় মেগি ১০ এপ্রিল আঘাত হানার আগে ও পরে মধ্য ও দক্ষিণ ফিলিপাইন অঞ্চলে ঝড়টির প্রভাবে বৃষ্টিপাত হলে অনেক এলাকা প্লাবিত হয়। লেইতে প্রদেশের বেবে নগরী ও আবুযোগ শহরে বেশ কয়েকটি গ্রামে ভূমিধস সৃষ্টি করে।

শুক্রবার ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে বিধ্বস্ত প্রদেশ পরিদর্শন করেন এবং দুর্গত মানুষের কাছে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। তিনি ভূমি ধসে চাপা পড়া গ্রামগুলোতেও পরিদর্শন পরিচালনা করেন। বর্ষাকালে ফিলিপাইনে ভূমিধস এবং আকস্মিক বন্যা একটা সাধারণ ঘটনা।

প্রধাণত প্যাসিফিক রিং অফ ফায়ার এবং প্রশান্ত মহাসাগরীয় টাইফুন বেল্টে অবস্থানের কারণে ফিলিপাইন বিশ্বের সবচেয়ে দুর্যোগ-প্রবণ দেশগুলোর মধ্যে একটি। দ্বীপপুঞ্জের দেশটি প্রতি বছর গড়ে ২০টি টাইফুনের সম্মুখীন হয়, যার মধ্যে কিছু তীব্র এবং ধ্বংসাত্মক।

এই বছর দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে প্রথম ঝড় হিসেবে আঘাত হানে মেগি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি