ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রুশ সাংবাদিকের হুমকি

‘যুক্তরাজ্যকে ডুবিয়ে দিতে একটি ক্ষেপণাস্ত্রই যথেষ্ট’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৪, ৪ মে ২০২২

সাংবাদিক দিমিত্রি কিসলিয়োভ

সাংবাদিক দিমিত্রি কিসলিয়োভ

রাশিয়ার প্রখ্যাত সাংবাদিক দিমিত্রি কিসলিয়োভ বলেছেন, যুক্তরাজ্য একটি ছোট্ট দ্বীপরাষ্ট্র এবং চিরতরে একে ডুবিয়ে দেয়ার জন্য রাশিয়ার একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট। 

সাম্প্রতিক সময়ে যুক্তরাজ্যের রুশ-বিরোধী হুমকির জবাব দিতে গিয়ে মঙ্গলবার এ হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একনিষ্ঠ সমর্থক হিসেবে পরিচিত এই রুশ সাংবাদিক।

রুশ নিউজ চ্যানেল রাশা-টুডের ব্যবস্থাপনা পরিচালক কিসলিয়োভ এদিন এক টেলিভিশন টক-শোতে অংশ নিয়ে বলেন, রাশিয়া মুহূর্তের মধ্যে ব্রিটেনকে মহাসাগরের গভীরে ডুবিয়ে দিতে পারে এবং এজন্য সম্প্রতি সফল পরীক্ষা চালানো করা একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট।

তিনি বলেন, “তারা কেন বৃহৎ রাষ্ট্র রাশিয়াকে পরমাণু অস্ত্রের হুমকি দেয়, যখন তারা নিজেরা সামান্য দ্বীপরাষ্ট্র এবং রুশ পরমাণু অস্ত্রের আঘাতে যারা ধ্বংস হয়ে যেতে পারে?”

এই রুশ সাংবাদিক বলেন, “সারমাত বিশ্বের সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র এবং যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্য কিংবা ব্রিটেনের মতো একটি দেশকে ধ্বংস করতে একটি সারমাত ক্ষেপণাস্ত্রই যথেষ্ট।”

কয়েকদিন আগে ব্রিটিশ উপ প্রতিরক্ষামন্ত্রী জেমস হিপপি রাশিয়াকে সতর্ক করে দিয়ে বলেছিলেন, ইউক্রেন রাশিয়ার অভ্যন্তরের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালাতে ব্রিটিশ অস্ত্র ব্যবহার করতে পারে। মূলত প্রচ্ছন্ন এই হুমকির জবাবেই এমন কথা বলেন রুশ সাংবাদিক।

রাশিয়ার দাবি, তাদের সারমাত ক্ষেপণাস্ত্র একসঙ্গে ১০টি পর্যন্ত পরমাণু বোমা বহন করতে এবং কয়েক হাজার কিলোমিটার দূরবর্তী লক্ষ্যবস্তুতে আঘাত হানতে সক্ষম। সেইসঙ্গে যুক্তরাষ্ট্র ও ইউরোপের সবগুলো দেশই সারমাতের পাল্লার আওতায় রয়েছে বলেও দাবি ক্রেমলিনের।

রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু অতি সম্প্রতি এই আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালানোর ঘোষণা দিয়েছেন। সূত্র- ওয়াশিংটন পোস্ট।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি