ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

জেলে যেভাবে রাত কাটালেন ধর্মগুরু রাম রহিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ২৬ আগস্ট ২০১৭ | আপডেট: ২৩:১৪, ২৬ আগস্ট ২০১৭

হরিয়ানা রাজ্যের রোহতা জেলখানার ভিআইপি ব্যবস্থাপনায় রাত কাটালেন ভারতের স্বঘোষিত আধ্যাত্মিক ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংহ। তার আগমনে জেল এলাকার প্রায় এক কিলোমিটারজুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

শুক্রবার রাতে জেলের বিশেষ সেলে ধর্মগুরুর জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা ছাড়াও তার দেখভালের জন্য রাখা হয় একজন সহকারী। ধর্মগুরুর যাতে কোনো অসুবিধা না হয় সেজন্য বিশেষভাবে নজর রাখে জেল কর্তৃপক্ষ।

এর আগে শুক্রবার আদালত থেকে হেলিকপ্টারে করে তাকে প্রথমে হরিয়ানা রাজ্যের রোহতাকে পুলিশের একটি অতিথি নিবাসে রাখা হয়। পরে সেখান থেকে গভীর রাতে তাকে রোহতাক জেলের বিশেষ সেলে নিয়ে যাওয়া হয়।

এদিকে, ধর্ষণ মামলায় শুক্রবার ডেরা সাচা সৌদা প্রধান এ ধর্মগুরুকে হরিয়ানা রাজ্যের পাচকুলার বিশেষ আদালত দোষী সাব্যস্ত করার পর ছড়িয়ে পড়া সংঘর্ষে হরিয়ানা ও পাঞ্জাবজুড়ে এ পর্যন্ত ৩১ জনের প্রাণহানি হয়েছে। সহিংসতা ছড়িয়ে পড়ে দিল্লি, উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে।

আগামী সোমবার স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংহের সাজা ঘোষণা করবেন আদালত।

শনিবার সকাল থেকে হরিয়ানার পাঁচকুলা এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সহিংসতা এড়াতে বিভিন্ন রাজ্যের বিভিন্ন এলাকায় কারফিঊ জারি করা হয়েছে। বাতিল করা হয়েছে রোহতকের অনেক ট্রেন।

উত্তর প্রদেশের গাজিয়াবাদ ও বাঘপাতে সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। শুধু হরিয়ানা ও পাঞ্জাবে ১৫ হাজার আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। পাঁচকুলায় বন্ধ রাখা হয়েছে ইন্টারনেট।

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি