ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

ভারতে প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ১৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০২, ২১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৭:২২, ১৮ আগস্ট ২০১৮

ভারতের রাধানী নয়াদিল্লিতে একটি প্লাস্টিক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০ নারীসহ ১৭ জন নিহত হয়েছেন। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উত্তর দিল্লির বাওয়ানা শিল্পাঞ্চলে এ ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ  হলে ফায়ার সার্ভিসের আরও ১০টি ইউনিট তাদের সঙ্গে যোগ দেয়। এতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানিয়েছে, কারখানাটি তিনতলা। ভিতরে প্লাস্টিকের মতো দাহ্য পদার্থে ঠাসা ছিল এটি। ফলে আগুন ভয়াবহ আকার নিয়েছে। রাত ১১টা পর্যন্ত একতলায় তিন জনের, দোতলায় ১৩ জন এবং কারখানার বেসমেন্ট থেকে এক জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে কারখানার ভিতর এখনও মহিলা-সহ বেশ কয়েক জন আটক রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। 

শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিক ভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। তবে আগুন লাগার সঠিক কারণ এখনো খুঁজে পায়নি ফায়ার সার্ভিসের কর্মীরা।

এদিকে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় মৃতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালও।

সূত্র: আনন্দবাজার

একে// এমজে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি