ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

নারীর প্রতি অশোভন মন্তব্যে মন্ত্রীর পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ২৬ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২১:১১, ২৬ জানুয়ারি ২০১৮

কানাডার অন্টারিওতে কনজারভেটিভ নেতা প্যাট্টিক ব্রাউনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এ অভিযোগের আলোচনা শেষ হতে না হতেই লিবারেল সরকারের ফেডারেল মন্ত্রী ক্যান্ট হ্যার পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি মেয়েদের প্রতি অশোভন ও যৌন হয়রানিমূলক মন্তব্য করেছেন। আর এ জন্য তিনি পদত্যাগ করেছেন। 

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক বিবৃতির মাধ্যমে জানান, ক্যান্ট হ্যার লিবারেল সরকারের মন্ত্রীসভা থেকে পদত্যাগ করেছেন। 

অভিযোগ ওঠে, প্রায় এক যুগ আগে আলবার্টার প্রভিন্সিয়াল পার্লামেন্টের সদস্য থাকার সময় লিবারেল সরকারের স্পোর্টস ও ডিজএবিলিটি মন্ত্রী ক্যান্ট হ্যার মেয়েদের প্রতি অশ্লীল যৌন হয়রানিমূলক মন্তব্য করেছিলেন। গত বুধবার আলবার্টার একজন সরকারি কর্মকর্তা ট্যুইটারে অভিযোগ করেন, ক্যান্ট আলবার্টার প্রভিন্সিয়াল পার্লামেন্টের সদস্য থাকার সময় এলিভেটরে তাকে এবং অন্যান্য মেয়েদের যৌন হয়রানিমূলক আপত্তিকর মন্তব্য করেছেন।

ট্যুইটারে প্রকাশিত ওই নারী কর্মকর্তার অভিযোগের সূত্র ধরেই ফেডারেল সরকার আনুষ্ঠানিক তদন্ত শুরু করে।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার বিবৃতিতে আরো বলেন, যে কোনো ধরনের হয়রানিই আমাদের কাছে অগ্রহণযোগ্য। প্রতিটি নাগরিকেরই হয়রানিমুক্ত জীবন যাপনের অধিকার আছে। সরকার সেই অধিকার রক্ষায় সর্বোতভাবে কাজ করবে।

প্রধানমন্ত্রী বলেন, সরকার হিসেবে আমরা যে কোনো অসদাচারণের অভিযোগকে অত্যন্ত গুরুত্বসহকারে গ্রহণ করি। আমরা বিশ্বাস করি, কোনো নারী যখন কোনো অভিযোগ নিয়ে এগিয়ে আসে, তখন তার পাশে দাড়ানো সরকার হিসেবে আমাদের দায়িত্ব হয়ে পরে।

সূত্র: নতুনদেশ ডটকম 

এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি