ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কাবুলে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫, ২৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ২০:৪৪, ২৭ জানুয়ারি ২০১৮

কাবুলে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৯৫ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ১৫৮ জন। অ্যাম্বেুলেন্স ব্যবহার করে চালানো ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী তালেবান।

শনিবার দুপুরের দিকে আত্মঘাতী বোমা হামলায় কেঁপে ওঠে আফগানিস্তানের রাজধানী কাবুলের কেন্দ্রস্থল। আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রের বরাতে বেশ কয়েকটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পুরনো স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভবনের ঠিক পাশেই এই হামলা চালানো হয়েছে। ওই ভবনের পাশেই রয়েছে ইউরোপীয় ইউনিয়ন ও হাই পিস কাউন্সিলের কার্যালয়। রয়েছে পুলিশের সদর দফতর আর বহু দেশের দূতাবাস। অ্যাম্বুলেন্সে করে বিস্ফোরক নিয়ে এসে জনাকীর্ণ স্থানে বিস্ফোরণ ঘটানো হয়। সে সময় ওই স্থানে রাস্তায় বহু লোকের ভিড় ছিল। প্রত্যক্ষদর্শীদের জানিয়েছেন, ঘটনাস্থলে অন্তত তিনটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। বিস্ফোরণ এতোটাই শক্তিশালী ছিল যে, শহরের সব স্থান থেকে আকাশে পেঁচিয়ে উঠতে থাকা ধোঁয়ার কুণ্ডলি উঠতে দেখা যায়।

ঠিক এক সপ্তাহ আগে কাবুলের একটি বিলাসবহুল হোটেলে তালেবান জঙ্গিদের হামলায় ২২ জনের মৃত্যু হয়। তাদের বেশিরভাগই ছিল বিদেশি।

তথ্যসূত্র: বিবিসি, আল-জাজিরা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি