ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

পদত্যাগ করছেন ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৩, ৭ মার্চ ২০১৮ | আপডেট: ০৯:১৮, ৭ মার্চ ২০১৮

এবার পদত্যাগ করতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন। এর আগেও গত কয়েকদিনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের শীর্ষ উচ্চপদস্থ অনেকে বিদায় নিয়েছেন। সেই ধারাবাহিকতায় নতুন করে এই শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করবেন বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

গ্যারি কন ছিলেন মুক্ত বাণিজ্যের একজন সমর্থক। তিনি ইউরোপ থেকে স্টিল এবং অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের যে পরিকল্পনা ট্রাম্প নিয়েছেন, তার জন্য খুশি ছিলেন না বলে জানা গেছে।

হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, কন দেশের সেবা করার বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন। গত বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেখানে তিনি ভূমিকা রেখেছিল। কিন্তু তাদের দু’জনের মধ্যে সম্পর্কটা খুব একটা ঘনিষ্ঠ ছিল না।

তবে গ্যারি কন ঠিক কবে পদত্যাগ করবেন এ বিষয়টি এখনও জানা যায়নি। এদিকে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে কন-এর ভূমিকার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এর আগে এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, হোয়াইট হাউজে কোন বিশৃঙ্খলা নেই। এখনও কিছু লোক আছেন যাদের তিনি পরিবর্তন করতে চান।

গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হোপ হিকস পদত্যাগ করেন। তিনি ছিলেন হোয়াইট হাউজের কমিউনিকেশন বিভাগের প্রধান।

সূত্র : বিবিসি

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি