ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

কাশ্মীরের স্বাধীনতাকামী নেতা জিলানিকে অব্যাহতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৯, ২০ মার্চ ২০১৮ | আপডেট: ১২:৩৮, ২০ মার্চ ২০১৮

কাশ্মীরের স্বাধানতাকামী নেতা সৈয়দ আলী শাহ জিলানিকে দলের শীর্ষ পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তেহরিক-আই-হুরিয়াতের সাধারণ সম্পাদক মুহাম্মদ আশরাফ শেহারিকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।

তেহরিক-আই-হুরিয়াতের সর্বোচ্চ নীতিনির্ধারণী সংস্থা মজলিস-আই-সূরার জরুরি বৈঠকে তাকে দলের শীর্ষ পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। একইসঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়াম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে আশরাফ শেহারিকে। দলের পরবর্তী কাউন্সিল পর্যন্ত তাকে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছে দ্য ডন।

এদিকে আল-হুরিয়াতের কোয়ালিশন জোট অল পার্টিস হুরিয়েট কনফারেন্সের সভাপতির দায়িত্ব পালন করবেন জিলানি। জিলানির এই দলটি অন্তত ২৪ টি দলের কোয়ালিশন জোট বলে জানা গেছে। ২০১৬ সালের জুলাইয়ের ৮ তারিখে হিজবুল-মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানি ভারতের সেনাদের হাতে নিহত হওয়ার পরই জিলানি, মিরওয়াজি এবং জেকেএলএফ চেয়ারম্যান মুহাম্মদ ইয়াসিন মালিক তিন দলের কোয়ালিশন জোট করেন।

এদিকে সোমবারের ঘোষণার পরই জিলানির উত্তরসূরি কে হচ্ছেন, এমন প্রশ্নের সূরাহা মিললো। উল্লেখ্য, ২০০৪ সাল থেকে তেহরিক-আই-হুরিয়াতের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন আশরাফ শেহারি। দলের দায়িত্ব ছাড়ার পর দেওয়া ভাষণে জিলানি বলেন, জেল-জুলুম-অবরোধসহ শারীরিক ও মানুষিক নির্যাতন আমাকে স্বাধীনতার দাবি থেকে পিছু হঠাতে পারেনি। গত আট বছর ধরে গৃহবন্দি জিলানি আরও বলেন, সংগঠনের কাজে কোন ধরণের অবহেলা করিনি। আশা করি স্বাধীনতার দাবিতে ভবিষ্যতের নেতৃবৃন্দও সোচ্চার থাকবেন।

সূত্র: দ্য ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি