ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা সহায়তায় ৪ কোটি ইউরো দিচ্ছে ইইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ১ জুন ২০১৮

মিয়নমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সাহায্যার্থে বাংলাদেশ ও মিয়ানমারকে আরও ৪ কোটি ইউরো বরাদ্দ দেওয়ার কথা জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। আন্তর্জাতিক অর্থ ব্যবস্থাপনা সংক্রান্ত খবরের যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম পাবলিক ফিন্যান্স ইন্টারন্যাশনাল ইইউ-এর নতুন মিলিয়ন ইউরো বরাদ্দের খবর জানিয়েছে। 


এর আগে ২০১৭ সালে সংস্থাটি রোহিঙ্গদের সহায়তায় ৫১ মিলিয়ন ইউরো অনুদান দেয়। ইউরোপীয় ইউনিয়নের নতুন বরাদ্দকৃত অর্থের মধ্যে ২৯ মিলিয়ন ইউরো ব্যয়ে বাংলাদেশের কক্সবাজার জেলায় থাকা রোহিঙ্গাদের খাবার, পুষ্টি সহায়তা, বিশুদ্ধ পানি ও পয়ঃনিষ্কাশন সুবিধা ও স্বাস্থ্য সেবা দেওয়া হবে। এ ছাড়া ৭ মিলিয়ন ইউরো ব্যয় করে একই এলাকার রোহিঙ্গা শরণার্থী শিবিরকে আসন্ন বর্ষা মৌসুমের জন্য প্রস্তুত করা হবে।

ইইউ-এর মানবিক সহায়তা ও সংকট ব্যবস্থাপনা কমিশনার ক্রিস্টোস স্টাইলিয়ান্ডিস জানিয়েছেন, বিগত কয়েক মাসে রোহিঙ্গা সংকট অভূতপূর্ব পর্যায়ে পৌঁছেছে। কয়েক লাখ মানুষের মানবিক সহায়তা প্রয়োজন। তিনি বলেন, আমাদের জরুরি সহায়তা খাবার, বিশুদ্ধ পানি ও স্বাস্থ্যসেবার পাশাপাশি বর্ষা মৌসুমের সহায়তায় প্রয়োজনীয় সাহায্য সরবরাহ করবে। বর্ষা মৌসুমকে সামনে রেখে যুক্তরাজ্য সরকারও রোহিঙ্গাদের জন্য সাত কোটি ডলার বরাদ্দ দিয়েছে।

সূত্র: ফার্স্ট ইন্টারন্যাশনাল
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি