ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

হোয়াইট হাউজে ট্রাম্পের প্রথম ইফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৮, ৩ জুন ২০১৮

আগামী বুধবার প্রথমবারের মতো ইফতার আয়োজন করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  হোয়াইট হাউজে আয়োজিত এই ইফতারের পরেই নৈশভোজের আয়োজন করেছেন তিনি। নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক প্রতিবেদনের বরাতে এই তথ্য জানা গেছে। 

হোয়াইট হাউজে ঐতিহ্যগতভাবে ইফতার আয়োজন হয়ে আসছিল। এটি প্রায় দুই দশকের ঐতিহ্য। কিন্তু গত বছর এই রীতি ভেঙ্গে ইফতার আয়োজন বন্ধের বিতর্কিত সিদ্ধান্ত নেন ট্রাম্প।

হোয়াইট হাউজে প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সময় থেকে মুসলমানদের সম্মানে এই আয়োজন হয়ে আসছিল। জর্জ ডব্লিউ বুশ এবং বারাক ওবামাও ইফতার আয়োজন করেছিলেন। যুক্তরাষ্ট্রের প্রভাবশালী মুসলিম নেতারা, কূটনৈতিক মিশনের লোকজনসহ আইনপ্রণেতারা হোয়াইট হাউজের ইফতার ও নৈশভোজে যোগ দিয়ে থাকেন।

চলতি রমজানের শুরুতে বার্তা দিয়েছিলেন ট্রাম্প। বার্তায় তিনি বলেন, আমেরিকার সমাজ জীবনে ধার্মিকতায় রমজান আমাদের মুসলিমদের প্রাচুর্যতার কথা স্মরণ করিয়ে দেয়।

প্রসঙ্গত, ডোনাল্ড ট্রাম্প অতীতে মুসলিমদের নিয়ে নানা বিরূপ মন্তব্য করেছেন। এ কারণে সমালোচিত হয়েছেন তিনি। শুধু তাই নয়, মুসলিম অধ্যুষিত কয়েকটি দেশের মানুষদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন তিনি।

তথ্যসূত্র: দ্য ইনডিপেন্ডেন্ট।

আরকে// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি