ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ট্রুডো বিশ্বাসঘাতকতা করেছে, অভিযোগ ট্রাম্প উপদেষ্টার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ১১ জুন ২০১৮

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো যুক্তরাষ্ট্রের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কোদলো। শুধু তাই নয়, জি-৭ এ দেওয়া বক্তব্যের মাধ্যমে ট্রুডো যুক্তরাষ্ট্রকে হেয় করেছে বলেও অভিযোগ করেন তিনি।

সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে কোদলো বলেন, ‘ট্রুডো জি-৭ সম্মেলনে যা করেছেন, তা স্পষ্টত প্রতারণার শামিল। গত শনিবার কানাডার কুইবেকে জি-৭ সম্মেলন শুরু হয়। সম্মেলন শুরুর দিনই ট্রাম্পের সঙ্গে তীব্র বিতর্কে জড়ান ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যঁক্রো ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। শুধু তাই নয়, মার্কিনিদের একঘরে মনোভাবের তীব্র প্রতিবাদ করেন তিনি।

ট্রুডোর বক্তব্যের জের ধরেই সম্মেলন শেষ না করতেই কুইবেক ছেড়ে সিঙ্গপুরে পাড়ি দিয়েছেন ট্রাম্প। এদিকে ট্রুডোর দিয়ে বক্তব্যকে মিথ্যা আখ্যা দিয়ে ল্যারি কোদলো বলেন, যুক্তরাষ্ট্রে জি-৭ এর যৌথ সম্মেলন ত্যাগ করছে। মূলত স্টিল ও অ্যালোমিনিয়াম আমদানির উপর করারোপের প্রতিবাদে ট্রুডো বলেন, তার দেশও আগামী ১লা জুন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে শক্ত পদক্ষেপ নিবে। এর জের ধরেই দুই দেশের নেতাদের মধ্যে দ্বৈরথ তৈরি হয়।

সূত্র: সিএনএন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি