ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

যুক্তরাষ্ট্রের ১৭টি আদালতে ট্রাম্পের আদেশের বিরুদ্ধে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৮, ২৭ জুন ২০১৮

যুক্তরাষ্ট্রে অভিবাসী বাবা-মায়ের কাছ থেকে তাদের সন্তানদের পৃথক করার প্রেসিডেন্ট ট্রাম্পের নির্বাহী আদেশের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ১৭টি আদালতে মামলা দায়ের করেছে বিরোধীদল ডেমোক্রেটিক পার্টির অ্যাটর্নি জেনারেলরা। অভিবাসী সন্তানদের পুনরায় তাদের বাবা-মায়ের সঙ্গে মিলিত করতেই এই মামলা দায়ের করেন ১৭টি প্রদেশের অ্যাটর্নি জেনারেলরা।

নিউ জার্সির গভর্নর জেনারেল গুরবির গ্রেওয়াল এক বিবৃতিতে বলেন, শিশুদের তাদের বাবা-মায়ের কাছ থেকে পৃথক করার প্রশাসনের এমন সিদ্ধান্ত খুবই নিষ্ঠুর, অমাণবিক ও কর্কশ। এটা মেনে নেওয়া যায় না। বিবৃতিতে বলা হয়, প্রতিদিন প্রশাসন এমন কিছু সিদ্ধান্ত নিচ্ছে, এমন কিছু নতুন বিষয় জারি করছে যা মার্কিন নীতির পরিপন্থী। আমরা এই বিতর্কিত ইস্যুটি নিয়ে লড়াই করে যাব। আমাদের ভুলে গেলে চলবে না, এই নীতির ফলে সাধারণ মানুষের দুর্দিন নেমে আসবে।

যেপ্রদেশগুলোতে মামলা দায়ের করা হয়েছে, সেগুলো হলো-ম্যাসাচুটস, ক্যালিফোর্নিয়া, দেলাওরে, ইয়োয়া, ইলিনয়, ম্যারিল্যান্ড, মিনেসোটা, নিউ জার্সি, নিউ মেক্সিকো, নিউ ইয়র্ক, নর্থ ক্যারোলিনা, অরিজন, পেনসিলভানিয়া, রোড আইসল্যান্ড, ভারমন্ট, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন। বিবৃতিতে আরও বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্পের নেওয়া এমন নীতির জন্য এরইমধ্যে অন্তত ২ হাজার ৩০০ শিশু তাদের বাবা-মা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সূত্র: আনাদুলো নিউজ এজেন্সি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি