ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

জুলাইয়ে মুখোমুখি হচ্ছেন ট্রাম্প-পুতিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৯, ২৮ জুন ২০১৮

জুলাই মাসের মাঝামাঝি সময়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ লক্ষ্যে মস্কো ও ওয়াশিংটনের মধ্যে একটি চুক্তিও স্বাক্ষরিত হয়েছে। তৃতীয় কোনো দেশে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন ক্রেমলিনের পররাষ্ট্রবিষয়ক সহকারী জুরি উশাকভ।

উশাকভ বলেন, এই বৈঠক আয়োজনের জন্য আরও কিছুদিন সময় লাগবে। রাশিয়া ও যুক্তরাষ্ট্রের কূটনীতিকদের মধ্যে বৈঠকটি নিয়ে তুমুল আগ্রহ রয়েছে। দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বৈঠকটির গুরুত্ব থাকলেও আন্তর্জাতিক পরিসরেও বৈঠককটির গুরুত্ব রয়েছে। এই গ্রীস্মে এই বৈঠকটি-ই সবচেয়ে বড় আন্তর্জাতিক ইভেন্ট হবে বলে জানান উশাকভ।

আজ বৃহস্পতিবারই ওই বৈঠক অনুষ্ঠানের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনের সঙ্গে ক্রেমলিনে বৈঠকে বসেছেন পুতিন। বিষয়টি জানিয়ে উশাকভ বলেন, মধ্য জুলাইয়ের কোনো একটি সময়ে ওই বৈঠক অনুষ্ঠানের ব্যাপারে রাজি হয়েছেন পুতিন ও বোল্টন।

জুলাইয়ে যুক্তরাজ্য সফর এবং ন্যাটো সম্মেলনে অংশ নেয়ার আগে এ বৈঠকের পরিকল্পনার কথা জানিয়েছিল মার্কিন এক কূটনীতিকও। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় এ বৈঠক হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি