ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

যুক্তরাষ্ট্রে একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন জ্যামি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯, ২ জুলাই ২০১৮

জমজ সন্তান জন্মদানের ঘটনা নতুন নয়। এটি খুবই স্বাভাবিক একটি ঘটনা। তবে একসঙ্গে ৫ সন্তানের জন্মের ঘটনা একটু ব্যতিক্রম বটে। যুক্তরাষ্ট্রে বসবাসকারী দম্পতি জ্যামি ও স্কাইলার ঘরে এক সঙ্গে এসেছে ৫ নতুন অতিথি।

যদিও এই দম্পতির ঘরে ১২ ও ৭ বছর  বয়সী দুটি ছেলে রয়েছে। জানা গেছে, অনেক বছর ধরে তারা আরেকটি সন্তানের জন্য অপেক্ষা করছিলেন। অবশেষে পাঁচ বছর পরে সুখবর পেলেন এই দম্পতি। তৃতীয়বারের মতো বাবা-মা হতে যাচ্ছেন তারা। কিন্তু একটি, দুটি নয়, এক সঙ্গে পাঁচ সন্তান এসেছে তাদের পরিবারে।

ডেইলি মিররের প্রতিবেদনে জানানো হয়, সংসারে নতুন অতিথির খবর পেয়ে জ্যামির আলট্রাসনোগ্রাফি করতে গিয়েছিলেন স্কাইলার। তারপর রিপোর্টে দেখতে পেলেন যে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিতে যাচ্ছেন তিনি। প্রথমে ওই রিপোর্ট দেখে ভয় পেয়ে যান জ্যামি।  

সেই রিপোর্ট দেখে চিকিৎসক জ্যামিকে আগের চেয়ে দৈনিক ৪ হাজার ক্যালোরি বেশি খাবার গ্রহণের  পরামর্শ দেন। কারণ একসঙ্গে অনেকগুলো সন্তান জন্ম দেওয়ার সময় মা ও সন্তান খুব সহজে ঝুঁকির মুখে পড়তে পারে।

এরপর কেটে যায় নয় মাস। অবশেষে যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের একটি হাসপাতালে জন্ম হয় জ্যামি ও স্কাইলারের দুই ছেলে ও তিন মেয়ে। সেদিন নতুন ভাই-বোনদের দেখতে হাসপাতালে ছুটে যায় জ্যামির বড় দুই ছেলেও।

জ্যামি বলেন, ‘ওই দিন আমার দুই ছেলেকে যতটা খুশি হতে দেখেছি, এমন খুশি আমি ওদের এর আগে কখনও হতে দেখিনি।’

 

জ্যামি ও স্কাইলারের একসঙ্গে জন্ম নেওয়া ওই পাঁচ সন্তানের বয়স এখন ১১ সপ্তাহ। তারা পাঁচজনই বেশ সুস্থ-সবলভাবে জন্ম নিয়েছেন। তাদের মা জ্যামিও বেশ সুস্থ আছেন।

কেআই/ এসএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি