ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

ছবি তুলতে গিয়ে মারা গেলেন চীনা ধনকুবের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬, ৪ জুলাই ২০১৮

ছবি তুলতে গিয়ে দেয়াল থেকে পরে গিয়ে মারা গেলেন চাইনিজ ধনকুবের ওয়াং জিয়ান। ওয়াং জিয়ান চীনের অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান এইচএনএ গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ছিলেন।

ওয়াং এর মৃত্যুর খবরটি নিশ্চিত করে এইচএনএ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ফ্রান্স সফরকালে গতকাল বুধবার প্রোভেন্স প্রদেশের বোনিক্স অঞ্চলের একটি গ্রামে নিহত হন ওয়াং। সেখানকার পুলিশ জানায়, একটু উঁচু দেয়ালের ওপর দাঁড়িয়ে ছবি তুলতে গিয়ে অসাবধানতাবশত সেখান থেকে পরে যান ৫৭ বছর বয়সী ওয়াং জিয়ান। আর এতেই নিহত হন তিনি।

স্থানীয় পুলিশের প্রধান হুবার্ট মারিওক্স রয়টার্সকে জানান, “একটি উঁচু দেয়ালের একদম কিনারায় দাঁড়িয়ে তিনি পরিবারের জন্য একটি ছবি তুলতে চেয়েছিলেন। আর তা তুলতে গিয়েই পরে যান তিনি”। ভূমি থেকে দেয়ালটির উচ্চতা প্রায় ৫০ ফিট বলে জানান ফ্রেঞ্চ পুলিশের এই কর্মকর্তা।

এইচএনএ শুধু চীনেরই না বরং পুরো বিশ্বের মধ্যে অন্যতম বৃহৎ এক ব্যবসায়িক প্রতিষ্ঠান। এভিয়েশন, পর্যটন এবং আর্থিকখাতে বিনিয়োগ আছে এই প্রতিষ্ঠানটির। আর প্রতিষ্ঠানটিকে এই অবস্থায় আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ওয়াং জিয়ান।

বিশ্বব্যাপী প্রতিষ্ঠানটির বিভিন্ন অংশীদারিত্বে চার লক্ষেরও বেশি কর্মী নিয়োজিত আছেন। এগুলোর মধ্যে ডাচ ব্যাংক, বিশ্ববিখ্যাত হোটেল চেইন হিলটন এবং লন্ডনের স্কাইস্ক্র্যাপারেও বিনিয়োগ আছে প্রতিষ্ঠানটির।   

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি