ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

‘ভোটে জিততে হলে রাহুল গান্ধীকে বিয়ে দিন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৬, ৭ জুলাই ২০১৮ | আপডেট: ১১:৪৩, ৭ জুলাই ২০১৮

রাহুল গান্ধীর বিয়ে নিয়ে রয়েছে অসংখ্য জল্পনা। তার সঙ্গে যেমন জড়িয়ে রয়েছে রাজনীতি, তেমনই জড়িয়ে রয়েছে পারিবারিক বিষয়ও। সেই জল্পনা উসকে দিলেন তেলুগু দেশম পার্টির সাংসদ দিবাকর রেড্ডি। তাঁর কথায়, উত্তর প্রদেশের রাজনীতিতে কংগ্রেসকে যদি সংখ্যাগরিষ্ঠতা পেতে হয় তাহলে রাহুল গান্ধীকে কোনও ব্রাহ্মণের সঙ্গে বিয়ে দেওয়া উচিত। এই কথা নাকি তিনি ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীকেও বলেছিলেন। যদিও তাঁর কথায় সোনিয়া রাজি হননি বলে দাবি এই সাংসদের।

উত্তর প্রদেশের রাজনীতি হিন্দু ব্রাহ্মণদের একটা বড় ভূমিকা রয়েছে। আর সেই ভোট ব্যাঙ্ককেই কাজে লাগিয়ে ২০১৪ লোকসভা ও ২০১৬-র বিধানসভা নির্বাচনে জিতেছে বিজেপি। এবার সেই কৌশলকেই কাজে লাগাতে মরিয়া কংগ্রেস। ২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের হিন্দু ভোটব্যাঙ্ককে নিজেদের দখলে আনতে নতুন আসরে নেমেছে রাহু গান্ধী অ্যান্ড কোম্পানি। ইতিমধ্যেই সেখানে আঞ্চলিক দলগুলির সঙ্গেও গাঁটছড়া বাঁধতে রাজি হয়েছে কংগ্রেস।

এই পরিস্থিতিতে ইউপিএ-র প্রাক্তন শরিক তেলুগু দেশম পার্টির সাংসদের এই মন্তব্য যথেষ্ট আলোড়ন ফেলেছে রাজনৈতিক মহলে। মনে করা হচ্ছে ৪ জুলাই এই বিষয়টি নিয়ে মন্তব্য করেন দিবাকর রেড্ডি। তিনি বলেন, আমি যখন কংগ্রেসে ছিলাম তখন সোনিয়া গান্ধিকে বলেছিলাম উত্তরপ্রদেশে ভোটে জিততে হলে রাহুলের সঙ্গে একজন ব্রাহ্মণ কন্যার বিয়ে দেওয়া উচিত।

এর আগেও রাহুল গান্ধীর বিয়ে নিয়ে নানা জল্পনা সামনে এসেছিল। সেই জল্পনা বাস্তবে এখনও পর্যন্ত বাস্তবায়িত হয়নি।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি