ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ট্রাম্প-পুতিনের বৈঠকে থাকবেন মেলানিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩, ৮ জুলাই ২০১৮

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৬ জুলাই দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আর রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন আর এই বৈঠকে ট্রাম্পকে সঙ্গ দেবেন তার স্ত্রী ও মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প বার্তা সংস্থা এপি’র এক খবরে বিষয়টি নিশ্চিত করা হয়

প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর পুতিনের সাথে ট্রাম্পের এটিই প্রথম সাক্ষাৎ হতে যাচ্ছে। ফিনল্যান্ডে অনুষ্ঠিত হবে দুই দেশের শীর্ষ নেতাদের এই বৈঠকটি। এপি জানায়, বৈঠকের আগে নিজেদের ব্যবসায়িক কাজে যুক্তরাজ্যে অবস্থান করবেন ডোনাল্ড ও মেলানিয়া ট্রাম্প। এরপর স্কটল্যান্ডে ব্যক্তিগত ছুটি কাটাবেন এই দম্পতি। সেখান থেকেই একত্রে ফিনল্যান্ডের রাজধানীর হেলসিংকির উদ্দেশ্যে রওনা দেবেন তারা।  

এই বৈঠকে মেলানিয়া ট্রাম্প যে উপস্থিত থাকবেন তা জানিয়ে খবর প্রচার করে ফিনল্যান্ডের রাষ্ট্রীয় বেতারও। এর আগে চলতি সপ্তাহের শুরুতে ব্রিটিশ ট্যাবলয়েড পত্রিকা দ্য ডেইলি মেইল-ও জানিয়েছিল যে, মেলানিয়া ট্রাম্প ফিনল্যান্ড সফরে যেতে পারেন। পত্রিকাটির খবরে দাবি করা হয়েছিল, মার্কিন ফার্স্ট লেডির অফিস থেকে তার এই সফরের পরিকল্পনার কথা নিশ্চিত করা হয়েছে। এদিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে’র দফতর থেকে শুক্রবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ১২ জুলাই বৃহস্পতিবার ট্রাম্প ও তার স্ত্রী সেখানে পৌঁছাবেন। ব্রাসেলসে ন্যাটোর এক বৈঠক শেষে তিনি যুক্তরাজ্যের উদ্দেশ্যে রওনা হবেন। 

যুক্তরাজ্য অবস্থানের প্রথম রাতে ট্রাম্প দম্পতির সম্মানে দেওয়া থেরেসা মে’র নৈশভোজে অংশ নেবেন মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি। উইনস্টন চার্চিলের জন্মস্থান ব্লেইনহেইম প্যালেসে আয়োজন করা হবে এই নৈশভোজের। ট্রাম্প দম্পতি যুক্তরাজ্যে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতের বাসায় প্রথম রাতটা থাকবেন। পরের দিন থেরেসা মে’র কার্যালয়ে তার সাথে আনুষ্ঠানিক বৈঠকের পর ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের সাথে দেখা করবেন তারা। রানীর উন্ডসো’র দূর্গে অনুষ্ঠিত হবে এই সাক্ষাৎ পর্ব।

এরপর স্কটল্যান্ডে থাকা ট্রাম্পের ব্যক্তিগত গলফ মাঠে ছুটি কাটিয়ে ফিলন্যান্ডের উদ্দেশ্যে রওনা হবেন ডোনাল্ড ট্রাম্প ও মেলানিয়া ট্রাম্প।

সূত্রঃ এপি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি