ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

থাইল্যান্ডে গুহা থেকে আরও এক কিশোর উদ্ধার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৫, ৯ জুলাই ২০১৮

থাইল্যান্ডের একটি গুহায় আটকে পরা কিশোর ফুটবলার এবং তাদের কোচের মধ্য থেকে পঞ্চম ফুটবলারকে উদ্ধার করা হয়েছে। গতকাল থেকে শুরু হওয়া উদ্ধার অভিযানের প্রথম দিনে চার কিশোরকে উদ্ধার করা হয়। আর আজ দ্বিতীয় দিনে শেষ খবর পাওয়া পর্যন্ত পঞ্চম কিশোরকে উদ্ধার করে বিশেষ উদ্ধারকারী দল।

থাইল্যান্ডের চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং নামক ওই গুহা থেকে শিশুটিকে উদ্ধারের পর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলে নিশ্চিত করে বার্তা সংস্থা রয়টার্স। এ বিষয়ে বিস্তারিত তথ্য না দিলেও উদ্ধারকাজের সাথে জড়িত থাই নেভির এক কর্মকর্তা রয়টার্সকে ঐ কিশোরের উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গতকাল রোববার উদ্ধার পাওয়া চার কিশোর হাসপাতালে চিকিৎসাধীন আছে। আর তারা সুস্থ আছে বলেই গণমাধ্যমকে জানায় থাই কর্তৃপক্ষ। তবে পঞ্চম কিশোরের শারীরিক অবস্থা কেমন তা এখনও জানা যায়নি।

আজ সোমবার সকালে অক্সিজেন ট্যাঙ্ক পুনঃভর্তির জন্য কিছু সময় বন্ধ ছিল উদ্ধার অভিযান। স্থানীয় সময় সকাল ১১টা থেকে আবার শুরু হয় উদ্ধার অভিযান।

প্রসঙ্গত, গত ২৩ জুন অনুশীলন শেষ গুহায় বেড়াতে গিয়ে নিখোঁজ হয়েছিল ‘ওয়াইল্ড বোরস’ নামের একটি স্কুল ফুটবল দলের ঐ ১৩ সদস্য। গুহার ভেতর কয়েক কিলোমিটার ভেতরে পথ হারিয়ে ফেলেছিলেন তারা।

সূত্রঃ রয়টার্স

//এস এইচ এস//   এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি