ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ইমরান খানের নির্বাচনী ইশতেহার ‘নতুন পাকিস্তানের পথে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৭, ৯ জুলাই ২০১৮

পাকিস্তানে আসন্ন সাধারণ নির্বাচন উপলক্ষ্যে নিজ দলের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ইমরান খান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান তাদের নির্বাচনী ইশতেহারের নাম দেন ‘রোড ট্যু নয়া পাকিস্তান’ বা ‘নতুন পাকিস্তানের পথে’।  

নির্বাচনে জিতলে পাকিস্তানকে একটি জনকল্যাণ বান্ধব রাষ্ট্রে পরিণত করবেন এমন প্রতিশ্রুতি দিয়ে আজ সোমবার এই ইশতেহার প্রকাশ করেন পাকিস্তান ক্রিকেটের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ইমরান খান। এই ইশতেহারে মোট সাতটি অধ্যায় আছে আর সরকার গঠনের পর কী কী পদক্ষেপ নেওয়া হবে তার বিস্তারিত বিবরণও আছে এই ইশতেহারে।    

এই ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতিগুলোর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ হলো যে, ক্ষমতায় বসতে পারলে স্ক্যান্ডিনেভিয়ান রাষ্ট্রগুলোর মতো পাকিস্তানকেও একটি ইসলাম ধর্মভিত্তিক জনকল্যাণমূলক রাষ্ট্রে পরিণত করা হবে। এছাড়াও অন্যান্য প্রতিশ্রুতি সম্পর্কে তিনি বলেন, “দুর্নীতির অভিযোগ তদন্তে জাতীয় জবাবদিহি ব্যুরো তৈরি করা হবে। আমরা জনগণের ক্ষমতায়ন করব এবং গ্রামীণ সমাজের ক্ষমতা বাড়াতে কাজ করব”।  

তিনি আরও বলেন, “খাইবার পাখতুন অঞ্চল এর মতো আমরা পুরো দেশে অরাজনৈতিক পুলিশ গঠন করবো। পাশাপাশি পাকিস্তানি জনগণ যেন দ্রুত এবং সমান ন্যায়বিচার পায় তার জন্য বিচার ব্যবস্থাকেও আমরা ঢেলে সাজাবো”।  

এছাড়াও দেশের অর্থনৈতিক উন্নয়ন, অন্তত এক কোটি নতুন কর্মসংস্থান তৈরি এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্প গঠনেও তার সরকার কাজ করবে বলে জানান ইমরান খান।

প্রসঙ্গত, পাকিস্তানের বৃহৎ রাজনৈতিক দলগুলোর মধ্যে পিটিআই এর নির্বাচনী ইশতেহার ঘোষণা করাই বাকি ছিল। এর আগে সর্বপ্রথম পিপিপি এবং তারপর পিএমএল-এন তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। আগামী ২৫ জুলাই দেশটিতে এই সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।   

সূত্রঃ ডন

//এস এইচ এস//এসি       

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি