ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

গুহা থেকে আরো ৪ কিশোর উদ্ধার, ভেতরে ৫  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪১, ৯ জুলাই ২০১৮ | আপডেট: ২০:৪২, ৯ জুলাই ২০১৮

গুহায় আটকে পড়া কিশোরদের মধ্যে চার কিশোর ফুটবলারকে উদ্ধার করা হয়েছে। থাইল্যান্ডে চিয়াং রাই প্রদেশের থাম লুয়াং গুহা থেকে এ নিয়ে মোট আট কিশোরকে উদ্ধার করা হলো। এখনো আটকা রয়েছে পাঁচজন। স্থানীয় সময় সোমবার দুপুরে গুহার ভেতরে প্রবেশ করেন উদ্ধারকারী দলের ডুবুরিরা।

উদ্ধার কাজের এক কর্মকর্তা বিবিসিকে এই খবর নিশ্চিত করেছেন।    

বিবিসি বলছে, উদ্ধার করা শিশুদের নিয়ে একটি এয়ার অ্যাম্বুলেন্সকে চিয়াং রাইয়ের একটি হাসপাতালে নিতে দেখা গেছে।

এরই মধ্যে গতকাল রাতে চার কিশোর ফুটবলারকে গুহার ভেতর থেকে উদ্ধার করে নিয়ে এসেছেন ডুবুরিরা। গুহার ভেতরে পানি কম থাকায় ধারণার চেয়ে কম সময়ে তাদের উদ্ধার করা সম্ভব হয়েছে। চার কিশোরকে পার্শ্ববর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিয়াং রাই রাজ্যের স্বাস্থ্য বিভাগ জানায়, উদ্ধারের পর পরই শিশুদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

বিবিসি জানায়, প্রায় চার কিলোমিটার দীর্ঘ ও আঁকাবাঁকা সুড়ঙ্গের ভেতর দিয়ে শিশুদের বাইরে আনার জন্য ডুবুরিরা নানা ধরনের যন্ত্রপাতি ব্যবহার করেছেন। প্রতিটি শিশুর সঙ্গে দুজন করে ডুবুরি থাকছেন।

গত ২৩ জুন ওই প্রদেশের থাম লুয়াং গুহায় আটকা পড়ে ১২ খুদে ফুটবলার ও তাদের কোচ। শুষ্ক অবস্থায় সেখানে ঘুরতে গিয়ে বিপদে পড়ে যায় তারা। ভারি বর্ষণের কারণে গুহা থেকে আর বের হতে পারেনি। ওই ঘটনার নয় দিন পর গত ২ জুলাই আটকে পড়াদের ব্যাপারে জানতে পারে সবাই।

উদ্ধারকারী দলে ১৩ বিদেশি ডুবুরি ও থাই নেভি সিলের পাঁচ সদস্য রয়েছেন। নানাভাবে মোট ৯০ জন ডুবুরি সহায়তা করছেন উদ্ধার অভিযানে।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি