ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

শান্তি ফেরাতে ভারতকে পাশে চায় ইমরান খান 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০০, ১১ জুলাই ২০১৮

পাকিস্তানের সাধারণ নির্বাচনে দলের ইস্তেহার প্রকাশ করেছেন তেহেরিক ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান। সেই ইস্তেহারে দেশের শান্তি বজায় রাখতে ভারতের সঙ্গে আলোচনার পথ খোলা রাখার কথা বলা হয়েছে। সম্প্রতি পিটিআই তাদের নির্বাচনী ইস্তেহার প্রকাশ করেন।    

এছাড়াও জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব অনুযায়ী কাশ্মীর সমস্যার সমাধানের প্রচেষ্টা করা হবে বলে দাবি করেছে পিটিআইয়ের ইস্তেহার।

আগামী ২৫ জুলাই পাকিস্তানে সাধারণ নির্বাচন। এবারের নির্বাচনে প্রধানমন্ত্রীর অন্যতম দাবিদার সাবেক পাক ক্রিকেটার ইমরান খান। 

দলটির ইস্তেহারে দেশের অর্থনৈতিক উন্নতিতে ১০০ দিনের একটি প্ল্যান খসড়া করা হয়েছে। ক্ষমতায় এলে  প্রথমেই তা বাস্তবায়ন করার চেষ্টা করা হবে জানান ইমরান খান।

পিটিআইয়ের ইস্তেহারে বলা হয়েছে, প্রতিবেশী দেশের সাথে দ্বিপাক্ষিক আলোচনা, যৌথ স্বার্থ এবং পারস্পরিক সমঝোতার মধ্য দিয়ে সমস্যা সমাধানে গুরুত্ব দেওয়া হবে। তবে, চিনের সঙ্গে বন্ধুত্ব মজুবত করার উপর বেশি জোর দিয়েছেন ইমরান খান। 

পাশাপাশি কূটনৈতিক সম্পর্কে রাশিয়াকেও পাশে চাইছেন তিনি। এদিকে পারস্পরিক সমঝোতার মাধ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিয়ে যাবে পাকিস্তান। এই সব জল্পনা সত্যি হতে অপেক্ষা করতে হবে ২৫ জুলাই পর্যন্ত।

উল্লেখ্য, এই মুহূর্তে পাকিস্তানে রাজনৈতিক পরিস্থিতিতে অন্যান্য দলের তুলনায় অনেকটাই সুবিধাজনক অবস্থায় রয়েছে ইমরান খানের দল পিটিআই। 

এমএইচ/এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি