ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

নওয়াজদের আপিল শুনানি নির্বাচনের পরে  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৫, ১৭ জুলাই ২০১৮

অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় কারাগারে আটক নওয়াজ শরীফ, মরিয়ম নওয়াজ এবং ক্যাপ্টেন (অবঃ) মোহাম্মদ সাফদার এর আপিল শুনানি পিছিয়ে দিয়েছে ইসলামাবাদের উচ্চ আদালত। আপিলের শুনানী পিছিয়ে নির্বাচনের পরে দিন ধার্য করা হবে বলে জানিয়েছে ইসলামাবাদ উচ্চ আদালত।  

আজ মঙ্গলবার ইসলামাবাদ উচ্চ আদালতে আটকদের পক্ষে সাতটি আপিল আবেদন জমা করা হয়। এদের মধ্যে তিনটি আপিল আবেদন করেন নওয়াজ শরীফ। নওয়াজ কন্যা এবং তাঁর জামাতা দুইটি করে আপিল আবেদন করেন। 

অ্যাভেনফিল্ড মামলার রায়ে দেওয়া সাজার বিরুদ্ধে আপিল করে সাজা খারিজ করতে এবং আরও দুইটি মামলার বদলি চেয়ে আদালতে আপিল নওয়াজ’দের পক্ষে আপিল আবেদন করেন তাঁদের আইনজীবী।

বিচারপতি মহসিন আক্তার কায়ানি এবং বিচারপতি মিয়াংগুল হাসান আওরঙ্গজেব এর সমন্বিত এক বেঞ্চ আপিল আবেদনের শুনানি পিছিয়ে দেয়।  

আদালতে নওয়াজ শরীফদের পক্ষে তাদের প্রধান কৌসুলী খাজা হারিস বলেন, “যে রায়ে তাদেরকে সাজা দেওয়া হয়েছে সেই রায়ে অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্টের আর্থিক পরিমাণ উল্লেখ করা হয়নি। নওয়াজ শরিফের আর্থিক উৎসেরও কোন উল্লেখ নাই সেখানে”। এমনকি অ্যাভেনফিল্ড অ্যাপার্টমেন্টে নওয়াজ শরীফের মালিকানা আছে এমন কোন প্রমাণও বিচারিক আদালতে সরকারপক্ষ উপস্থাপন করতে পারেননি বলে আদালতে যুক্তি উপস্থাপন করেন খাজা হারিস। 

নওয়াজ শরীফ ও অন্যান্যদের উকিলের যুক্তিতর্ক শুনে পরবর্তী শুনানির দিনে মামলার তদন্ত কর্মকর্তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন আদালত। পাশাপাশি আপিল আবেদনের বিপক্ষে যুক্তি তর্ক উপস্থাপনে রাষ্ট্রপক্ষকেও ঐদিন আদালতে হাজির হওয়ার নোটিশ দেওয়া হয়। এরপর চলতি জুলাই মাসে নির্বাচনের পরে পরবর্তী শুনানি হবে জানিয়ে শুনানি মুলতবি ঘোষণা করেন আদালত। পরবর্তী শুনানির সঠিক দিন পরবর্তীতে জানানো হবে বলেও এসময় বলা হয়।

প্রসঙ্গত, অ্যাভেনফিল্ড দুর্নীতি মামলায় গত ৬ জুলাই পাকিস্তানের একটি আদালত নওয়াজ শরীফকে ১০ বছর কারাদন্ড প্রদান করে। আর নওয়াজকে সাহায্যের জন্য মরিয়মকে সাত বছর এবং মরিয়মের স্বামী সাফদার’কে এক বছর কারাদন্ড দেওয়া হয়।

সূত্রঃ ডন

//এস এইচ এস//এসি 

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি