ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ভোটের আগে মুক্তি পাচ্ছেন না নওয়াজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪০, ১৮ জুলাই ২০১৮

আগামী ২৫ জুলাই নির্বাচন। এবারের নির্বাচনে মুসলিম লীগের শক্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছেন তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। পাক গণমাধ্যমের খবর সেনাবাহিনীও ইমরানের পক্ষে স্ট্যান্ড নিয়েছে। তাই এবারের নির্বাচন নওয়াজের দলের জন্য বড় চ্যালেঞ্জ। ইতোমধ্যে সব দলের প্রার্থীরা নির্বাচনী মাঠ চষে বেড়ালেও নওয়াজ শরীফ ও তার কন্যা মরিয়ম নওয়াজ আছেন জেলে।

দুর্নীতি মামলায় অভিযুক্ত নওয়াজ গত সপ্তাহ থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে দিন কাটাচ্ছেন। একই মামলায় নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজ এবং তার স্বামী মুহাম্মদ সফদরকেও সাজা ঘোষণা করা হয়েছে। এই রায়ের বিরুদ্ধে বুধবার ইসলামাবাদ হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন তারা। তবে নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত সে আবেদনের শুনানি যে স্থগিত রাখা হয়েছে। এতে ভোট পর্যন্ত জেলেই থাকতে হচ্ছে তাদের। নওয়াজকে সামনে রেখে শেষ মুহূর্তে প্রচারে ঝড় তোলার পরিকল্পনা করে রেখেছিল তার দল পিএমএল-এন। আপাতত তা ভেস্তে গেছে।

তবে পাকিস্তানের বেশ কিছু গণমাধ্যম জানিয়েছে, নওয়াজ নিজে হাজির থাকতে না পারলেও দলের হয়ে প্রচারে নামছেন মরিয়মের ছেলে অর্থাৎ নওয়াজের নাতি জুনাইদ সফদর। ব্রিটেনের বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বিজ্ঞান পড়াশোনা করেছে জুনাইদ। মঙ্গলবার তিনি পাকিস্তানে এসেছেন। আগামী কয়েকদিন নওয়াজের দলের হয়ে বেশ কয়েকটি জনসভা করার কথা তার। রাওয়ালপিন্ডির কারাগারে সাবেক প্রধানমন্ত্রীকে ভয়াবহ পরিস্থিতিতে থাকতে হচ্ছে বলে অভিযোগ করেছেন নওয়াজের ভাই শাহবাজ শরিফ। গত শনিবার তিনি নওয়াকে দেখতে গিয়েছিলেন।

দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে আবেদন করা ছাড়াও মামলাটি অন্য বিচারকের এজলাসে নিয়ে যাওয়ার আবেদনও জানিয়েছিলেন নওয়াজের আইনজীবীরা। হাইকোর্ট আজ সেই আবেদনও খারিজ করে দিয়েছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি