ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গুগল সার্সে ইডিয়ট ডোনাল্ড ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ১৯ জুলাই ২০১৮

গুগলে (Google) ‘ইডিয়ট’ টাইপ করে ইমেজ সার্চ করে দেখেছেন কখনও? কি কি ছবি সেখানে দেখাতে পারে কোনও ধারণা আছে কি? নেই! তাহলে নিজের স্মার্টফোন থেকে বা ল্যাপটপ, ডেক্সটপ থেকে গুগলে (Google) ‘ইডিয়ট’ টাইপ করে ইমেজ সার্চ করে দেখুন একবার।

একটু মন দিয়ে দেখতে হবে। কারণ, একটু ভাল করে লক্ষ্য করলেই বুঝতে পারবেন, গুগল সার্চে দেখানো অধিকাংশই এক বিশিষ্ট ব্যক্তির ছবি। নাম শুনলে চমকে যেতে পারেন, আবার অট্ট হাসিতেও ফেটে পড়তে পারেন! কারণ গুগল সার্চে ‘ইডিয়ট’ হিসেবে যে ছবিগুলি দেখানো হচ্ছে তার বেশিরভাগই মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের! অর্থাৎ গুগল সার্চ ইঞ্জিনে ‘ইডিয়ট’ ট্যাগ করে বা ওই বিষয়ে যে ছবিগুলি আপলোড করা হয়েছে তার বেশির ভাগই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

এই সার্চ রেজাল্টের শুরুতেই দেখা গিয়েছে ট্রাম্পের একটি ছবি। এই ছবিটি ‘বেবিস্পিটল’ নামের একটি ওয়েবসাইট থেকে আপলোড করা হয়েছে। জানা গিয়েছে, এই ওয়েবসাইটটি মাঝে মধ্যেই মার্কিন কনজারভেটিভ দলের সদস্য ও এই দলের বিভিন্ন চিন্তাধারা বা সিদ্ধান্তকে নিয়ে নানা কটাক্ষ, বিদ্রুপ করেই থাকে। তবে শুধু ‘বেবিস্পিটল’ই নয়, এরকম অসংখ্য ওয়েবসাইটেই ‘ইডিয়ট’ ট্যাগ করে বা ওই বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের ছবি আপলোড করা হয়েছে। অবশ্য বলিউডের চলচ্চিত্র পরিচালক রাজকুমার হিরানীর বিখ্যাত ছবি ‘থ্রি ইডিয়টস’-এ তিন জিনিয়াস বন্ধুকেই ব্যঙ্গার্থে ‘ইডিয়ট’ হিসেবে বলা হয়েছিল। ডোনাল্ড ট্রাম্পের ক্ষেত্রেও হয়তো তেমনই কিছু একটা ভাবা হয়েছে বেশিরভাগ ক্ষেত্রেই!

সূত্র- জিনিউজ

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি