ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাজনীতিকদের নিরাপত্তা দিতে পাক সেনার অস্বীকৃতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ২০ জুলাই ২০১৮

এরইমধ্যে পাকিস্তানে নির্বাচনী সভায় একপ্রার্থীসহ শতাধিক লোক নিহত হয়েছেন। এরই জের ধরে দেশটিতে রাজনীতিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি উঠে। বিশেষ করে সেনাবাহিনীকে সে নিরাপত্তা দেওয়ার ব্যাপারে চারদিক থেকে দাবি আসতে থাকে। তবে সে দাবি প্রত্যাখ্যান করেছে দেশটির সেনাবাহিনী।

বৃহস্পতিবার অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে সিনেট স্ট্যান্ডিং কমিটির বিশেষ অধিবেশনে এ কথা জানান সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর। তিনি বলেন, সেনাবাহিনী ভোটপ্রার্থীদের নিরাপত্তায় সরাসরি কোনো দায়িত্ব নেবে না। সে দায়িত্ব পাকিস্তান সরকার ও পাক নির্বাচন কমিশনের। সেনা নির্বাচন কমিশনকে সুষ্ঠুভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করায় সহযোগিতা করবে।

পুলিশের কর্মদক্ষতা নিয়ে আক্ষেপ প্রকাশ করে গফুর বলেন, যতদিন পর্যন্ত না দেশের পুলিশ নিজেদের দক্ষতা বাড়াচ্ছে, ততদিন পুলিশের কর্তব্য পালন করতে হবে সেনাকেই। তিনি বলেন, যেহেতু আফগানিস্তানের নির্বাচনের সময় সীমান্তে নিরাপত্তায় সহযোগিতা করেছিল পাকিস্তান, সেহেতু আফগান নিরাপত্তা বাহিনীও আগামী ২৫ তারিখ পাকিস্তানের নির্বাচনের সময় সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছে।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি