ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

মোদির তীব্র সমালোচনা করে তাকে জড়িয়ে ধরলেন রাহুল গান্ধী 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯, ২০ জুলাই ২০১৮ | আপডেট: ২১:৩৬, ২০ জুলাই ২০১৮

ভারতের পার্লামেন্টে রাফালে যুদ্ধবিমান ক্রয় চুক্তিতে দুর্নীতি প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তুলোধোনোর পর লোকসভার ভিতরেই তাকে জড়িয়ে ধরেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

তার এমন কান্ডে হতবাক লোকসভার সদস্যরা। এমনকি খোদ মোদীর চেহারায়ই বিস্ময় ফুটে ওঠে।  

মোদীর বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের ওপর শুক্রবার লোকসভায় আলোচনার শুরুতেই তীব্র আক্রমণ শুরু করেন রাহুল। তার আক্রমণাত্মক ভাষায় হট্টগোল শুরু হয় লোকসভায়। এর জেরে কিছুক্ষণের জন্য অধিবেশন মুলতবি করে দিতে বাধ্য হন স্পিকার সুমিত্রা মহাজন।

এক ভিডিওতে দেখা যায়, লোকসভা চলাকালে হঠাৎ রাহুল গান্ধী তার নিজের সিট থেকে উঠে গিয়ে নরেন্দ্র মোদির সঙ্গে আলিঙ্গন করেন। পরে রাহুল চলে আসার সময়ে মোদি তাকে ডেকে নিয়ে করমর্দন করেন এবং তার সঙ্গে কথা বলেন। পরে রাহুলকে সেখান থেকে চলে আসতে দেখা যায়। এসময় স্পিকারসহ লোকসভার সদস্যদের হাসতে দেখা যায়।

অনাস্থা প্রস্তাবের পক্ষে-বিপক্ষে এখনও চলছে বিশেষ অধিবেশন। চলছে বিতর্কও। স্পিকার সুমিত্রা মহাজন স্বপক্ষে যুক্তি উপস্থাপনের জন্য লোকসভার সংখ্যাগরিষ্ঠ এবং ক্ষমতাসীন জোটকে দেন সাড়ে ৩ ঘণ্টা সময়।

অন্যদিকে, কংগ্রেসসহ বিরোধী জোটকে দেয়া হয় ১ ঘণ্টা ৪০ মিনিট। সময় নির্ধারণের বৈষম্য নিয়ে প্রথম থেকেই শুরু হয় অসন্তোষ।

এদিকে অনাস্থা প্রস্তাবের কোন ইস্যুতে যোগদান না করার কথা জানিয়েছে শিবসেনা, একই সিদ্ধান্তে ওয়াকআউট করে বিজু জনতা দল।

অধিবেশনের এক পর্যায়ে, অর্থনীতি, পররাষ্ট্রনীতি এবং বির্তকিত রাফায়েল চুক্তির ব্যাপারে সরকারকে আক্রমণ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, জনগণকে ঠকানোর মাশুল গুনতে হবে সরকারকে।

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি