ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘হিটলার-মুসোলিনিকে ছাড়িয়ে গেছেন মোদি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩০, ২২ জুলাই ২০১৮ | আপডেট: ০৯:৩০, ২২ জুলাই ২০১৮

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হিটলার-মুসোলিনির চেয়েও বড় সম্রাট হিসেবে আখ্যায়িত করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেন, হিটলার-মুসোলিনির চেয়ে বড় সম্রাট ভারত শাসন করছেন। বিজেপি সন্ত্রাসীদের কর্মকাণ্ডে প্রশ্রয় দিচ্ছেন তিনি। দুর্নীতিকে উৎসাহিত করছেন, কারও কথা কানে তুলছেন না তিনি।

আর তাই আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে ক্ষমতা থেকে উৎখাতে শপথ নিয়েছেন তিনি। শনিবার কলকাতার ধর্মতলার ভিক্টোরিয়া হাউসের সামনের ময়দানে আয়োজিত বিশাল জনসভায় এসব কথা বলেন তিনি। এই সময় তিনি বলেন, আগামী নির্বাচনে বিজেপি ১০০ আসনও পাবে না।

১৯৯৩ সালের ২১ জুলাই রাজনৈতিক কর্মসূচি পালনকালে সরকারি বাহিনীর গুলিতে ১৩ যুব কংগ্রেস কর্মীর মৃত্যুর পর থেকে দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করে আসছে তৃণমূল। জনসভায় মমতা বলেন, ‘ভারতে হিটলার-মুসোলিনির থেকেও বড় সম্রাট এসে গেছে। ওদের হাতে দাঙ্গার রক্ত লেগে আছে। ওদের ঔদ্ধত্য, অত্যাচার মেনে নেওয়া যায় না।’

এদিকে উগ্রপন্থী হিন্দুত্ববাদকে তালেবানের সঙ্গে তুলনা করে মমতা বলেন, মোদি দেশি তালেবানি হিন্দুত্ব কায়েম করেছে। আমরা তা কখনো মেনে নেব না। তালেবানি হিন্দুত্বের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধভাবে লড়াই চালিয়ে যাবো। এ সময় দেশের মানুষকে সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রাখতে তৃণমূল কংগ্রেস বদ্ধপরিকর বলেও জানান মমতা ব্যানার্জি।

এদিকে অনাস্থা ভোট প্রসঙ্গে মমতা বলেন, মোদি এবার লোকসভায় পাড় হয়ে গেলেও, আগামী নির্বাচনে কোনোভাবেই বৈতরণী পাড় হতে পারবেন না। আর আগামী নির্বাচনে সব আসন মিলে ১০০’র বেশি আসনে বিজেপি জয়লাভ করতে পারবেন না বলেও ভবিষ্যদ্বাণী করেছেন তৃণমূল এ নেত্রী।

সূত্র: এনডিটিভি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি