ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পুতিনের সঙ্গে বৈঠকে হেরে গেছেন ট্রাম্প: হিলারি ক্লিনটন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩২, ২২ জুলাই ২০১৮ | আপডেট: ১১:৫৩, ২২ জুলাই ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে ট্রাম্প হেরে গেছেন বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন। এ সময় হিলারি বলেন, ২০১৬ সালে অনুষ্ঠিত নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়ে পুতিনকে মোকাবেলা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন ট্রাম্প।

গত শনিবার নিউইয়র্কের সেন্ট্রাল পার্কে দেওয়া বক্তব্যে ক্লিনটন বলেন, রুশ এজেন্টরা নভেম্বরের মধ্যবর্তী নির্বাচন টার্গেট করে অনলাইন প্রচারণরা চালায়। প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের মাধ্যমে যুক্তরাষ্ট্রের গণতন্ত্রকে হুমকির মুখে ফেলে দিতেই রুশ সামরিক এজেন্টরা এ চেষ্টা চালায়। বিশেষ করে ভোট গণনার যন্ত্রসহ ইন্টারনেটের উপর নিয়ন্ত্রণ আরোপের মাধ্যমে ভোট কারচুপিরও ব্যবস্থা করেছিল গোয়েন্দারা।

২০১৬ সালে জনপ্রিয়তা যাচাইয়ে ক্লিনটন ৩০ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে থাকলেও নির্বাচনে হেরে বিদায় নিতে হয় তাকে। ওবামা প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন হিলারি। সেন্ট্রাল পার্কে দেওয়া বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি যুক্তরাষ্ট্রে ১২ রুশ গোয়েন্দা কর্মকর্তা দোষী সাব্যস্ত হওয়ার ঘটনায় এটা প্রমাণিত হয় যে, রুশ গোয়েন্দারা মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করেছে।

‘রুশ গোয়েন্দারা সুকৌশলে যেভাবে আমাদের ইলেক্টোরাল সিস্টেমে আক্রমণ করেছে, তা ছিল তাদের দিক থেকে সবচেয়ে সফল আক্রমণ। এই আক্রমণ আমাদের গণতন্ত্রের হৃদয়কে নাড়িয়ে দিয়েছে। সবচেয়ে বড় কথা হলো, প্রেসিডেন্ট এ বিষয়ে টুঁ শব্দটিও করেননি। এটা অনেক বড় রহস্যের জন্ম দিয়েছে।’
সূত্র: গার্ডিয়ান
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি