ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নওয়াজ শরীফের দলের আরেক নেতা জেলে, যাবজ্জীবন কারাদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬, ২২ জুলাই ২০১৮ | আপডেট: ১১:৫৬, ২২ জুলাই ২০১৮

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর আরেক নেতাকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে। রাসায়নিক উপাদান এফেড্রাইন এর অপব্যবহারের অভিযোগে রাওয়ালপিন্ডির মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আদালত হানিফ আব্বাসী নামের ওই নেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে জেলে পাঠিয়েছেন।

হানিফ আব্বাসী আগামী ২৫ জুলাই অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে রাওয়ালপিন্ডি -৬০ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী মুসলীম লীগের প্রধান শেখ রশিদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন হানিফ আব্বাসী। এদিকে হানিফের সাজায় রশিদের রাজনৈতিক মাঠ একেবারেই অনুকূলে চলে গেছে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, দীর্ঘ ধরেই রাজনৈতিক জনসভায় শেখ রশিদ ঘোষণা করে আসছেন, খুব শিগগিরই হানিফ আব্বাসী নির্বাচনের অযোগ্য হতে যাচ্ছেন। এর আগে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ, তার কন্যা মরিয়ম নওয়াজ ও মরিয়মের পত্নী মুহাম্মদ সফাদারকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছে দেশটির উচ্চ আদালত। দুর্নীতির মামলায় মুসলীম লীগের এ তিন নেতা বর্তমানে জেলে রয়েছেন।

এদিকে আদালতের রায়ের পরই গ্রেফতার করা হয়েছে হানিফ আব্বাসীকে। তবে এ মামলা থেকে হানিফ আব্বাসীর ভাই বাসিট আব্বাসীসহ বাকিদের মুক্তি দেওয়া হয়েছে। এদিকে গতকাল সকালে আদালত মামলাটি স্থগিত রাখার ঘোষণা দেয়। তবে কিছুক্ষণ পরই উচ্চ আদালতের নির্দেশ আসার পর রায় ঘোষণা করা হয়। এর আগে উচ্চ আদালতের আদেশে বলা হয়, আগামী ২৫ জুলাইয়ের মধ্যেই রাজনৈতিক ব্যক্তিদের বিরুদ্ধে থাকা মামলার রায় ঘোষণা করতে হবে।

সূত্র: ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি