ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

পদত্যাগ করবেন না নিকারাগুয়ার প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ২৪ জুলাই ২০১৮

নিকারাগুয়ায় ব্যাপক বিক্ষোভের মুখেও পদত্যাগ করতে অস্বীকৃতি জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ড্যানিয়েল অর্থিগা। এরইমধ্যে সরকার বিরোধী সহিংসতায় অন্তত ৩০০ জন নিহত হয়েছেন। এ বিষয়ে যুক্তরাষ্ট্রের ফক্স নিউজকে দেওয়া সাক্ষাৎকারে অর্থিগা বলেন, পদত্যাগের কোনো প্রশ্নই আসে না।

এদিকে বিক্ষোভকারীতের উপর সরকারি বাহিনী মরণাস্ত্র ব্যবহার করেছে বলে যে অভিযোগ আনা হয়েছে, তাও অস্বীকার করেন তিনি। এদিকে বিরোধী শক্তি টাকার বিনিময়ে আন্দোলনকারীদের উস্কে দিয়েছে বলেও অভিযোগ করেছেন তিনি। এদিকে আন্দোলনকারীদের সরকারি সহায়তায় চিকিৎসা সেবা দেওয়া হবে না বলেও ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন তিনি।

অর্থিগা আরও বলেন, ২০২১ সাল পর্যন্ত তার সরকার ক্ষমতায় থাকবেন। কোনো শক্তি তাকে ক্ষমতা থেকে সরাতে পারবে না। তিনি আরও বলেন, এই মুহূর্তে কোনো নির্বাচনের আয়োজন করা হলে তা দেশে অশান্তি নিয়ে আসবে। দেশকে নিয়ে যাবে অস্থিতিশীলতার দিকে।

অর্থিগা ১৯৭৯ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত নিকারাগুয়ার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি ফের ক্ষমতায় আসেন। ক্ষমতাগ্রহণের এক বছর পূর্তি হতে না হতেই বিরোধীরা তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে বলেও অভিযোগ করেন তিনি।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি