ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মদিনার আদলে পাকিস্তান গড়তে চান ইমরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৩, ২৬ জুলাই ২০১৮

পাকিস্তানকে মদিনার মতো করে নতুন পাকিস্তান গড়তে চান দেশটির সম্ভাব্য পরবর্তী প্রধানমন্ত্রী ইমরান খান। জাতির উদ্দেশে দেওয়া এক টেলিভিশন ভাষণে দেশকে ইসলামিক কল্যাণ রাষ্ট্রের আদলে গড়ে তোলার পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। ভাষণে বিরোধীদের প্রতি প্রতিহিংসামূলক পদক্ষেপ না নেওয়ার অঙ্গীকার করে ইমরান এক ঐক্যবদ্ধ পাকিস্তান গড়ার প্রতিশ্রুতি দেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে যাওয়া তেহরিক-ই-ইনসাফ পাটির প্রধান ইমরান খান বলেছেন, আমি জিন্নার স্বপ্নে পাকিস্তান গড়তে চাই। নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর প্রথম ভাষণে তিনি এ কথা বলেন। পাকিস্তানের সাধারণ নির্বাচনের ফলাফলে ইমরান খান সংখ্যাগরিষ্ঠতা পেয়ে প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। আজ বৃহস্পতিবার এক ভাষণে তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, দুই দশক আগ থেকে আমি স্বপ্ন দেখি, পাকিস্তানকে জিন্নার স্বপ্নে পাকিস্তান তৈরি করবো। দীর্ঘ ২২ বছর ধরে দীর্ঘ সংগ্রাম করেছি আমি এবং আমার দল।

ইমরান খান আরও বলেন, আমি স্পষ্টভাবে বলতে চাই। আমি রাজনীতিতে এসেছিলাম কিছু পাওয়ার জন্য নয়। আমি এসেছি আমার নেতা কায়দে আজম জিন্নার স্বপ্নের পাকিস্তান বিনির্মানে। এই নির্বাচনের জন্য অনেক ব্যক্তি ত্যাগ করেছেন।

তিনি আরও বলেন, আমি আমার দেশকে মদিনার মতো গড়ে তুলতে চাই। আমার দেশের কৃষকরা তাদের কঠোর পরিশ্রমের সঠিক মূল্য পায় না। প্রায় আড়াই লাখ শিশু স্কুলে যেতে পারে না। আমাদের অনেক মা এখনও সন্তান জন্ম দিতে গিয়ে মারা যান। কারণ তাদের চিকিৎসা সেবা দিতে পারি না। আমরা সাধারণ জনগণকে সুপেয় পানি দিতে পারি না। আমরা এর সবগুলোর সমাধান করবো। এটাই আমাদের লক্ষ্য।

তথ্যসূত্র: দ্য ডন।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি