ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

বিজেপি’র সাথে জোট এক কাপ বিষের মতো: মেহবুবা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৭, ২৮ জুলাই ২০১৮ | আপডেট: ২৩:৫৪, ২৮ জুলাই ২০১৮

ভারত শাষিত জম্মু কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী এবং স্থানীয় পিপলস ডেমোক্রেটিক পার্টি (পিডিপি) প্রধান মেহবুবা মুফতি বলেন যে, বিজেপি’র সাথে তার দলের জোট ‘এক কাপ বিষে’র মতো। মেহবুবার বাবা এবং দলের প্রতিষ্ঠাতা মুফতি মোহাম্মদ সাইদকে বিজেপি’র সাথে যুক্ত হতে নিষেধ করেছিলেন বলেও জানান মেহবুবা।

২০১৫ সালে বিজেপি’র সাথে জোট গঠন করেন সেসময়ে জম্মু কাশ্মিরের মুখ্যমন্ত্রী মুফতি মোহাম্মদ সাইদ। সেসময় বাবাকে বিজেপি’র সাথে জোট গঠন না করার পরামর্শ দেন মেহবুবা। কিন্তু সাইদের যুক্তি ছিল যে, বিজেপি’র সাথে জোট গঠনের মাধ্যমে কাশ্মির অঞ্চলে অস্থিতিশীলতা নিয়ন্ত্রণে আসবে।    

২০১৬ সালে মুফতি সাইদ মারা গেলে মুখ্যমন্ত্রী হন তাঁর মেয়ে মেহবুবা মুফতি। তবে গত জুন মাসে সে পদ হারান তিনি। মুখ্যমন্ত্রী পদ হারানোর মাস খানেক পর প্রথমবারের মতো জনসমক্ষে এসে এমন মন্তব্য করলেন মেহবুবা।

১৯৯৯ সালে প্রতিষ্ঠিত দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে আজ শনিবার এসব কথা বলেন মেহবুবা। এসময় তিনি বিজেপি’র সাথে দলের জোটকে ‘এক কাপ বিষ’ বলে তুলনা করেন। এসময় কাশ্মির ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি’র সাথে তার আলোচনার সূত্র টেনে বলেন, “প্রধানমন্ত্রীর পাকিস্তান যাবার পূর্বে আমি তাঁকে বললাম যে, ‘আমরা যদি কাশ্মিরের সড়ক সোনা দিয়েও মুড়িয়ে দেই তাহলেও এখানে একটি মৃত্যু পরিস্থিতিকে জটিল করে। তাই আমি তাঁকে অনুরোধ করি যে, কীভাবে পাকিস্তানের সাথে সম্পর্ক উন্নতি করা যায়। কিন্তু তিনি আমার কথায় কর্ণপাত করেননি বরং লাহোর চলে যান”।  

এসময় পাকিস্তানের সাধারণ নির্বাচনে জয় লাভের জন্য ইমরান খানের প্রতি অভিনন্দন জানান তিনি। পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান, তিনি যেন ইমরানের সাথে সহযোগিতা করেন। তিনি বলেন, “দুই দেশকে কাছে আনার যে ইতিবাচক সংকেত ইমরান খান দিচ্ছেন তার প্রতি সমর্থন দিতে প্রধানমন্ত্রীর প্রতি আমি আহ্বান জানাচ্ছি”।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস/এসি     

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি