ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ইমরান খান আইডিয়েল পাপেট: রেহাম খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৪, ২৯ জুলাই ২০১৮

পাকিস্তানে সেনাবাহিনীর প্রভাব প্রতিষ্ঠার যোগ্য ব্যাক্তি ইমরান খান। তিনি সেনাবাহিনীর হাতের পুতুল (আইডিয়েল পাপেট)। এমন মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে যাওয়া ইমরান খানের সাবেক স্ত্রী ও সাংবাদিক রেহাম খানের।

ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুকে দেওয়া এক সাক্ষাৎকারে গতকাল রেহাম খান বলেন, সেনাবাহিনীর চাওয়া অনুযায়ী পররাষ্ট্র নীতি পরিচালনা করবেন ইমরান খান। সেক্ষেত্রে ভারতের সঙ্গে বন্ধুত্ব সামনে রেখেই নীতি পরিচালনা করবেন তিনি।

ইমরান খানের জয় সম্পর্কে রেহাম খান বলেন, নির্বাচনের ফল যে এমন হবে সেটা আমি আগ থেকেই জানতাম। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে ফল উল্টো হতে পারতো। যুক্তি হিসেবে তিনি বলেন, খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এমন কিছু আসনে পিটিআই জিতেছে সেটি সুষ্ঠু নির্বাচন হলে সম্ভব হতো না। এমনকি লাহোর পাঞ্জাবের কিছু আসনে এমন অভিজ্ঞ কিছু প্রার্থী পিটিআইয়ের কাছে হেরেছে যা কল্পনাও করা যায় না।

শুধু ইমরান খান কেন, পাকিস্তানে যারা ক্ষমতায় আসে তারা সবাই সেনাবাহিনীর আশির্বাদ নিয়ে আসে এমন প্রশ্নের জবাবে এই সুদর্শনী বলেন,  পাকিস্তানের ক্ষমতায় যারা আসছেন তারা সবাই সেনাবাহিনীর আশীর্বাদ পেয়েছেন। আপনি যদি ২০১৩ সালের কথা স্মরণ করতে পারেন তাহলে আপনার মনে থাকার কথা যে, তখন ইমরান খান বলেছিলেন নওয়াজ শরীফ হলেন সেনাবাহিনীর প্রোডাক্ট। তাই তিনি বুঝতে পেরেছেন এটা কি জিনিস। আমার মনে হয়, এবার সেনাবাহিনী তাদের ক্ষমতা দেখাতে চেয়েছে। আর সেটা করেছে ইমরান খানকে খুব বেশি সমর্থন দিয়ে।

কারণ, নওয়াজ শরীফ যখন নিজেকে ভারতের দিকে এবং চীন পাকিস্তান ইকোনমিক করিডোরের দিকে পরিচালিত করেছেন তখন সেনাবাহিনী হতাশ হয়েছে। তখনই তারা তার বিদায়ের পথ তৈরি করতে থাকে। আর ইমরান হয়ে ওঠেন হাতের আদর্শ পুতুল। জটিল অনেক ইস্যু সম্পর্কে তার কোনো জানাশোনা নেই। তাকে সেনাবাহিনীর ইচ্ছাকে অনুসরণ করতে হবে।

সূত্র : দ্য হিন্দু।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি