ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নির্বাচনে ‘বন্দোবস্ত’র অভিযোগে সিন্ধু গভর্নরের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৬, ২৯ জুলাই ২০১৮

পাকিস্তানের সিন্ধু প্রদেশের গভর্নর দেশটির সাধারণ নির্বাচনে ‘বন্দোবস্ত’ হয়েছে বলে অভিযোগ করেন। একটি বিশেষ দলকে জিতিয়ে দিতে এই বন্দোবস্ত করা হয় বলে অভিযোগ করেন গভর্নর মোহাম্মেদ জুবায়ের।

গত ২৫ জুলাই এর নির্বাচন পর গতকাল শনিবারই গভর্নরের পদ থেকে ইস্তফা দিয়েছেন মোহাম্মেদ জুবায়ের। আজ রবিবার করাচি’তে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন যে, নির্বাচনের পর তার পদত্যাগ করার দরকার ছিল না। কিন্তু গভর্নর নিয়োগের ক্ষমতা যেহেতু কেন্দ্রীয় সরকারের হাতে তাই নিজেই এই পদ থেকে সরে যান।

পিএমএল-এন এর সমর্থক জুবায়ের বলেন, “আমি মনে করি যে, এই বিষয়ে কোন দ্বিধা নেই যে, ২০১৮ এর এই নির্বাচন একটি বিশেষ দলকে জিতিয়ে দিতে করা হয়েছে। আর তাও এমনভাবে যে, সরকার গঠন করা যেন খুব সহজ হয়”।

পেশোয়ার থেকে করাচি পর্যন্ত এলাকায় ভোট গণনার সময় পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয় এমন অভিযোগ করে তিনি আরও বলেন, “নির্বাচন কমিশন এবং পোলিং এজেন্টদেরই এটা দায়িত্ব ভোট গণনা করার। অন্য কারও সেখানে বসার আর ভোট গণনা করার অধিকার নেই। সেখানে ‘তারা’ ভোট কীভাবে গোণা হবে এবং ফলাফল কীভাবে ঘোষণা করা হবে সেই নির্দেশনাও দেয়”।

এসময় ভোট গণনায় আরটিএস প্রযুক্তিতে যে ত্রুটি হয় তাও কমিশনের ‘ইচ্ছাকৃত’ বলে দাবি করেন তিনি।

এদিকে পদত্যাগ করলেও এখনও জুবায়ের পদত্যাগ রাষ্ট্রপতির কার্যালয়ে পৌছায়নি। দেশটির রাষ্ট্রপতি কার্যালয়ের মুখপাত্র ফারক আদিল বিষয়টি নিশ্চিত করেন। তাই এখনও কার্যত সিন্ধু প্রদেশের গভর্নর আছেন মোহাম্মদ জুবায়ের। গত বছরের ফেব্রুয়ারিতে প্রদেশের গভর্নর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল তাকে।

সূত্রঃ ডন

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি