ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

পিটিআই এর কাছে সিএম অথবা উপ প্রধানমন্ত্রীত্ব চায় পিএমএল-কিউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৭, ২৯ জুলাই ২০১৮

ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর জোট সরকার গড়তে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী (সিএম) অথবা কেন্দ্রীয় সরকারের উপ প্রধানমন্ত্রী (ডিপিএম) এর পদ চেয়েছে রাজনৈতিক দল পিএমএল-কিউ। ইতিমধ্যে নিজেদের ফরমায়েশ পিটিআই’কে জানিয়েছে এবারের নির্বাচনে আটটি আসন পাওয়া পিএমএল-এন।

গত বুধবারের নির্বাচনে পিটিআই এগিয়ে থাকলেও সরকার গঠনের জন্য দরকারি নিরংকুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি দলটি। ফলে শেষ পর্যন্ত অন্য কোন দলের সাথে জোট গঠন করেই সরকার গঠন করতে হবে তাদের। এরজন্য অন্যান্য রাজনৈতিক দল এবং স্বতন্ত্রভাবে নির্বাচিতদের স্বাগত জানিয়েছে পিটিআই। তবে পিএমএল-এন অথবা পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এর সাথে যে জোট গঠন করা হবে না তা সাফ জানিয়ে দিয়েছে পিটিআই।

এছাড়াও পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রীর পদও নিজেদের কাছে রাখার ঘোষণা দিয়েছে পিটিআই। দলের মুখপাত্র নাইমুল হক আজ রবিবার এক সংবাদ সম্মেলনে বলেন যে, পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রীর পদ পিটিআই এর বাইরে অন্য কোন দলকে দেওয়া হবে না।

নাইমুল হক বলেন, “পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পিটিআই থেকেই হবে। এ বিষয়ে কোন ভুল হবে না”।

এদিকে পিএমএল-কিউ এর সাথে মিলে পাঞ্জাবের প্রাদেশিক সরকার গঠনে তৎপর হয়েছে পিএমএল-এন। পিএমএল-এন এর প্রধান শাহবাজ শরিফ পিএমএল-কিউ এর প্রধান চৌধুরী পারভেজ এলাহী’র সাথে আলোচনার জন্য দলের জ্যেষ্ঠ্য নেতা আয়াজ সাদিককে দায়িত্ব দেন।

পিএমএল-এন থেকে যোগাযোগ করা হলে পিএমএল-কিউ থেকে বলা হয় যে, যেহেতু জাতীয় নির্বাচনে পিটিআই এর সাথে নির্বাচন করেছে দলটি সেহেতু জোটের প্রশ্নে অগ্রাধিকার দেওয়া হবে পিটিআই’কেই। তবে এখনই পিএমএল-এন এর প্রস্তাব ফিরিয়ে দেয়নি দলটি।

প্রসঙ্গত, পাঞ্জাবে সরকার গঠনের জন্য মোট ১৪৯টি আসনে সরাসরি নির্বাচিত প্রার্থী থাকতে হবে প্রতিটি রাজনৈতিক দলের। সেখানে ১৩০টি আসনে জয় পেয়েছে পিটিআই। আর ১২৯টি আসনে জয় পেয়েছে পিএমএল-এন।

সূত্রঃ ডন

//এস এইচ এস//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি