ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

স্বাধীনতা দিবসের আগেই ইমরান শপথ নেবেনঃপিটিআই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০০, ৩০ জুলাই ২০১৮

আগামী স্বাধীনতা দিবসের আগেই ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন বলে জানিয়েছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ছোট কয়েকটি দলের সাথে জোট গঠন করে ১৪ আগস্টের আগেই সরকার গঠন করা হবে দলের পক্ষ থেকে বলা হয়।

গতকাল শনিবার দলের মুখপাত্র নাইমুল হক জানান এমনটাই। তিনি বলেন, “আমরা আমাদের কাজ গুছিয়ে ফেলেছি। তিনি (ইমরান) ১৪ আগস্টের আগেই প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন”।

গত ২৫ জুলাই এর সাধারণ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেলেও সরকার গঠনের জন্য নিরংকুশ সংখ্যাগরিষ্ঠতা পায়নি ইমরানের পিটিআই। নির্বাচনী আসন থেকে দরকারি ১২৭টি আসনের বদলে ১১৫টি আসন পায় এই দল। পিটিআই এর প্রধান বিরোধী দল পিএমএল-এন পায় ৬৪টি আর পিপিপি পায় ৪৩টি আসন।

এদিকে সংসদের নিম্নকক্ষে সরাসরি নির্বাচনী ২৭২ আসনের মধ্যে প্রাদেশিক সরকার গঠনে ১৭২টি আসন দরকার কোন রাজনৈতিক দলের। সেখানেও একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি পিটিআই। ১৩০টি আসন পায় পিটিআই আর ১২৯টি আসন পায় পিএমএল-এন।

এদিকে জোট সরকার গঠনের জন্য পিপিপি এবং পিএমএল-এন বাদে অন্য রাজনৈতিক দলগুলোকে স্বাগত জানিয়েছে পিটিআই। পাশাপাশি একক এবং স্বতন্ত্র নির্বাচিত প্রার্থীরও আমন্ত্রণ জানানো হয়েছে দলটির পক্ষ থেকে।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি