ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

প্রধানমন্ত্রী হওয়ার প্রাক্কালে আদালতে হাজিরা দিলেন ইমরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৯, ৮ আগস্ট ২০১৮

অবৈধভাবে রাষ্ট্রীয় হেলিকপ্টার ব্যবহার করার অভিযোগে আদালতে হাজিরা দিয়েছেন পাকিস্তানের ভাবি প্রধানমন্ত্রী ইমরান খান। প্রাদেশিক কোষাগারের অর্থ অপচয় করে তিনি হেলিকপ্টার ব্যবহার করেছিলেন বলে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আরমাত্র কদিন বাদেই প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে ইমরান খানের।

গত ২৫ জুলাই পাকিস্তানে অনুষ্ঠিত নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে আবির্ভূত হয়েছে ইমরান খানের পিটিআই। ছোট কয়েকটি দল ও স্বতন্ত্র প্রার্থীদের সমর্থন নিয়ে আগামী ১৪ আগস্ট তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন বলে আশা করা হচ্ছে। এরইমধ্যে হেলিকপ্টার অপব্যবহারের মামলায় আদালতে হাজির হতে হলো তাকে।

ইমরানের বিরুদ্ধে অভিযোগ খাইবার পাখতুনওয়ালা প্রদেশের হেলিকপ্টারের অপব্যবহার করেছেন তিনি। ২০১৩ সাল থেকে প্রদেশটির প্রাদেশিক সরকারের নেতৃত্ব দিচ্ছে ইমরান খানের দল পিটিআই। তার বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে এমআই-১৭ ও ইকুরেউইল হেলিকপ্টার ব্যবহার করে রাষ্ট্রীয় কোষাগারের ২১ লাখ রুপির অপচয় কো হয়েছে।

এই অভিযোগে গত ৩ আগস্ট ইমরান খানকে মঙ্গলবার আদালতে হাজির হতে তলব করে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। মঙ্গলবার হাজির হলে তাকে ১৫টি প্রশ্নের একটি তালিকা দেওয়া হয়েছে। ইমরানের আইনজীবীর প্রেক্ষিতে আগামী ১৫ দিনের সময় দেওয়া হয়েছে তাকে। তবে ইমরান এই অভিযোগ অস্বীকার করে আসছেন। তার দাবি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে এই অভিযোগ আনা হয়েছে।

সূত্র: ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি