ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ইমরান খানের প্রধানমন্ত্রী হওয়া অনিশ্চয়তায়!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৪, ৯ আগস্ট ২০১৮

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই) দেশটির জাতীয় নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছে। সরকার গঠনে পিটিআই সংখ্যাগরিষ্ঠ আসন পেলেও এবার অনিশ্চয়তা দেখা দিয়েছে দলের প্রধান ইমরান খানের প্রধানমন্ত্রী হওয়া নিয়ে। সাবেক ক্রিকেটার ও রাজনীতিবিদ ইমরান খানের বিরুদ্ধে আছে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ। ফলে তার জয়লাভ করা পাঁচটি আসনেরই ফল বাতিল করতে পারে পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)। এ অবস্থায় পার্লামেন্ট মেম্বার হিসেবে শপথ গ্রহণের জন্য তাকে শর্ত সাপেক্ষে অনুমতি দিয়েছে ইসিপি।

ইতোমধ্যে তার জয়লাভ করা পাঁচটি আসনের মধ্যে দুটি আসনের ভোটের ফল ঘোষণা স্থগিত করেছে পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)। ফলে বিজয়ী ঘোষণা করা তিনটি আসনের মধ্যে একটি আসনের সদস্য হিসেবে তিনি শপথ নিতে পারবেন। তবে ইসিপির শর্ত হচ্ছে, তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নিষ্পত্তির ওপর তার শপথ নির্ভর করবে। ফলে বিজয়ী দলের প্রধান হিসেবে ইমরান খান পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে পারবেন কি না, তা এখনো পরিষ্কার নয়।

আইন অনুযাযী, বিজয়ী ঘোষণা করা এবং সরকারি গেজেটে প্রকাশিত কোনো প্রার্থীই শুধু জাতীয় পরিষদের সদস্য হিসেবে শপথ নিতে পারেন। এরই মধ্যে তার দল তাকে মনোনয়ন দেওয়ায় তিনি পরবর্তী প্রধানমন্ত্রী হওয়ার অপেক্ষায় আছেন।

আরকে//



Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি