ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

ম্যাককেইনকে শেষ শ্রদ্ধা জানাবেন ওবামা-বুশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮, ১ সেপ্টেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের সদ্য প্রয়াত সিনেটর জন ম্যাককেইনের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করবেন সাবেক দুই মার্কিন প্রেসিডেন্ট। রাজনীতির মাঠে প্রেসিডেন্ট দৌড়ে জর্জ ডব্লিউ বুশ এবং বারাক ওবামার কাছে এক সময়ে হেরে যাওয়া জন ম্যাককেইনের মরদেশ ওয়াশিংটনের জাতীয় গীর্জায় আনা হলে শ্রদ্ধা নিবেদন করবেন তারা।

আজ শনিবার স্থানীয় সময় বিকেলে আয়োজিত হবে এই শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠান। সুসজ্জিত মোটর শোভাযাত্রায় গীর্জায় আনা হবে ভিয়েতনাম যুদ্ধে অংশ নেওয়া সাবেক এই নৌবাহিনী কর্মকর্তার লাশ। মাঝপথে অবশ্য ভিয়েতনাম যুদ্ধে শহীদের স্মরণে ভিয়েতনাম ভেটেরান স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাবেন জন ম্যাককেইনের সহধর্মিণী সিন্ডী ম্যাককেইন। সকল আনুষ্ঠানিকতা শেষে এখানেই সমাহিত করা হবে ম্যাককেইনকে।

আজকের অনুষ্ঠানে বারাক ওবামা এবং জর্জ ডব্লিউ বুশসহ ম্যাককেইনের প্রতি শেষ শ্রদ্ধা জানাতে গীর্জায় উপস্থিত থাকবেন রিপাবলিকান এবং ডেমোক্রেট সিনেটররা, কংগ্রেসম্যান, সাবেক বেশ কয়েকজন মার্কিন প্রেসিডেন্ট, ভিয়েতনাম যুদ্ধে অংশ নেওয়া সামরিক সদস্যরা এবং ম্যাককেইনের আত্মীয়স্বজন, বন্ধুমহল এবং শুভানুধ্যায়ীরা।

তবে এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিষয়টি আগেই নিশ্চিত করা হয়েছে ম্যাককেইন পরিবারের তরফ থেকে। আজকের অনুষ্ঠান ছাড়াও আগামীকাল রবিবার মার্কিন ন্যাভাল একাডেমির শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানেও ট্রাম্পকে যে স্বাগত জানানো হবে না তা সাফ জানিয়ে দেয় ম্যাককেইন পরিবার। ১৯৫৮ সালে এই ন্যাভাল অ্যাকাডেমির ছাত্র ছিলেন ম্যাককেইন। বেশকিছু ইস্যুতে ট্রাম্পের সাথে বিবাদে জড়িয়ে ছিলেন ম্যাককেইন।

সূত্রঃ রয়টার্স

//এস এইচ এস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি