ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ইস্তাম্বুলে সৌদি দূতাবাসে তল্লাশী চালাবে তুরস্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ১৫ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৯:৪৩, ১৫ অক্টোবর ২০১৮

তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে অবস্থিত সৌদি আরবের দূতাবাসে তল্লাশী চালাবে তুরস্ক। সৌদি সাংবাদিক জামাল খাশোগির নিখোঁজ হওয়ার তদন্তে নিয়োজিত সংস্থার কর্তাব্যক্তিরা এই তল্লাশী চালাবেন। আজ সোমবার যেকোন সময় এই তল্লাশী চালানো হবে জানিয়েছে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে এই তল্লাশী চালানোর বিষয়ে নিশ্চিত করা হলেও বিস্তারিতভাবে তেমন আর কিছু জানানো হয়নি। তবে বিবৃতিতে বলা হয়েছে, তুরস্ক ও সৌদি আরবের তদন্তকারীদের এক যৌথ দল এই তল্লাশী অভিযান চালাবে। স্থানীয় সময় সোমবার বিকেল অথবা সন্ধ্যায় এই তল্লাশী চালানো হবে বলে খবর পাওয়া গেছে।

তুরস্কের দাবি সৌদি দূতাবাসের ভেতরেই হত্যা করা হয় সাংবাদিক জামাল খাশোগিরকে। তবে বরাবরই এই ইস্তাম্বুলের এই দাবিকে অস্বীকার করে আসছে রিয়াদ। অবশ্য আন্তর্জাতিক মহলের চাপের প্রেক্ষিতে আজ সোমবার এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন সৌদি যুবরাজ সালমান।

সৌদি সরকারের বরাত দিয়ে রয়টার্স জানায়, “পাবলিক প্রসিকিউটরকে ইস্তাম্বুলের থেকে পাওয়া তথ্যের আলোকে তদন্তের নির্দেশ দিয়েছেন সৌদি বাদশাহ। পাবলিক প্রসিকিউটর সেই অনুযায়ী কাজ শুরু করেছেন”।

এদিকে এই বিষয়ে তদন্তের জন্য যৌথ তদন্ত দল গঠন করতে সম্মত হয়েছে রিয়াদ ও ইস্তাম্বুল।

এ বিষয়ে যুবরাজ বাদশাহ সালমানের সাথে টেলিফোনে কথা বলেছেন বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট আরও জানান, এ বিষয়ে সৌদি বাদশাহর সাথে সাক্ষাত করতে রিয়াদ যাবেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে প্রবেশ করতে দেখা গিয়েছিল জামাল খাশোগিরকে। এরপর থেকেই নিখোঁজ আছেন তিনি।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি