ঢাকা, মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২

পাখির সঙ্গে সংঘর্ষে ভারতীয় যুদ্ধবিমান বিধ্বস্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ১৬ নভেম্বর ২০১৯

বিধ্বস্ত ভারতীয় যুদ্ধবিমান ও আহত পাইলট

বিধ্বস্ত ভারতীয় যুদ্ধবিমান ও আহত পাইলট

একটি পাখির সঙ্গে সংঘর্ষে ভারতীয় নৌবাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। শনিবার (১৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে গোয়ায় প্রশিক্ষণ মিশনের সময় মিগ-২৯ বিমানটি বিধ্বস্ত হয়। তবে প্যারাসুটের সাহায্যে নিরাপদে সরে পড়তে সক্ষম হয়েছেন বিমানটির দুই পাইলট।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, তারা প্রচণ্ড ধোঁয়া উড়তে দেখেছেন। এ সময় প্যারাসুটের সাহায্যে দুই বৈমানিক ক্যাপ্টেন এম শিওখাণ্ড ও লেফটেন্যান্ট কমান্ডার দীপক যাদব বিমান থেকে ঝাঁপ দিয়ে নিরাপদে বেরিয়ে আসতে সমর্থ হন। তবে, যুদ্ধবিমানটি একটি খোলা জায়গায় বিধ্বস্ত হওয়ায় জানমালের কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলেও জানানো হয়। 

এদিকে, দুর্ঘটনা তদন্তের জন্য দেশটির নৌবাহিনী একটি তদন্ত বোর্ড গঠন করেছে বলে উল্লেখ করা হয়। এ দুর্ঘটনার বিষয়ে ভারতীয় নৌবাহিনীর এক মুখপাত্র সংবাদ মাধ্যমকে বলেন, যুদ্ধবিমানটি গোয়া থেকে আকাশে উড়েছিল। এ সময় পাখির সঙ্গে সংঘর্ষ হয় বিমানটির। এরপরই বিমানের ডান দিকের ইঞ্জিনে আগুন ধরে যায়। তবে এতে জান-মালের কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

এর আগে মার্চে মাসে রাজস্থানে ভারতীয় বিমানবাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছিল। বিমানটির পাইলট আগেভাগেই বিমান থেকে প্যারাসুটের সাহায্যে বেরিয়ে আসতে সক্ষম হওয়ায় প্রাণে রক্ষা পেয়েছিলেন।
 
বিগত কিছুদিন ধরে ভারতের বেশ কয়েকটি যুদ্ধবিমান ও হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। বেশি দিনের পুরনো হওয়ার কারণেই সেগুলো বিধ্বস্ত হয়েছে বলে দাবি করা হয়। সূত্র- এনডিটিভি।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি