ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৮, ৩১ অক্টোবর ২০১৭

গাজায় ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৯ জন। আহতদের স্থানীয় আল-আকসা হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর-আলজাজিরার ।

স্বাস্থ্যমন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ-আল কিদরার বরাত দিয়ে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা জানায়, গাজার দক্ষিণাঞ্চলে খাঁন ইউনিস এলাকার এক সুড়ঙ্গপথে এ হামলা চালায় ইসরায়েলি বিমান বাহিনী । হামলায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে । ইতোমধ্যে অনেকেই নিখোঁজ রয়েছেন বলে আশরাফ-আল কিদরা দাবি করেন।

গাজার স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরা জানায়, খাঁন ইউনিস এলাকার সুড়ঙ্গপথটিতে ইসরাইলি বিমান বাহিনী পরপর ৫ টি ক্ষেপণাস্ত্র হামলা চালায় । হামলার পরপরই ইসরাইলি বাহিনী সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে।

নিহতদের ৫ জনকে ইতোমধ্যে সনাক্ত করা হয়েছে । তারা হলেন- আল-কুদুসের ব্রিগেডিয়ার কমান্ডার আরাফাত মাসরুদ, ডেপুটি কমান্ডার আবু হোসেন হাসনাইন, আহমেদ খলিল আবু আরমান, ওমার নাসর আল ফলিত, জিহাদ আল সামিরি।

হামলার পরপরই ইসলামিক জিহাদ মুভমেন্ট এক বিবৃতিতে এ হামলার কড়া জবাব দেওয়ার হুশিয়ারি দিয়েছে । বিবৃতিতে বলা হয়, গাজায় নিজেদের অধিকার রক্ষায় ও তার নাগরিকদের সুরক্ষায় তারা সম্ভাব্য সকল পদক্ষেপ হাতে নিবে। তবে ইসরাইলি বাহিনী দাবি করছে, সীমান্তে এ ধরণের সুড়ঙ্গ ইসরাইয়ের নিরাপত্তার জন্য হুমকি। তাই এটি গুড়িয়ে দেওয়া হয়েছে ।

উল্লেখ্য, ২০০৮ সাল থেকে ইসরায়েল গাজা উপত্যকায় তিন ধরণের অপরাধ করে চলছে । ২০১৪ সালে চালানো অপারেশন প্রোটেক্টিভ এজ’চলাকালে গাজার কমপক্ষে ২ হাজার ২০০ জন বেসামরিক নাগরিক নিহত হন ।

সুত্র: আল-জাজিরা

/ এমজে / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি